মিঠুনের পিছু ছাড়ছে না সারদা কেলেঙ্কারি

সারদা কেলেঙ্কারিতে অভিনেতা মিঠুন চক্রবর্তীকে ফের জিজ্ঞাসাবাদ করতে চায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তৃণমূলের এই সাংসদকে নোটিশও পাঠানো হয়েছে।

তবে সংবাদসংস্থা পিটিআইয়ের দাবি, মিঠুনের আইনজীবী জানিয়েছেন, তারা ইডির নোটিশ পাননি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা যায়, প্রয়োজনীয় নথি জমা না দেয়ায় তাকে নোটিশ পাঠানো হয়েছে। অন্যদিকে, সারদা ও তারার চুক্তির বিষয়ে জানতে তারা টিভির সাবেক মালিক রতিকান্ত বসুকে ফের জেরা করবে।

সারদার একটি টিভি চ্যানেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন মিঠুন। ইডি সূত্রে জানা যায়, তদন্তকারীরা জানতে পেরেছেন, সারদা থেকে প্রায় ২ কোটি রুপি পেয়েছিলেন মিঠুন। এ বিষয়ে বিশদে জানতে গত বছর জুনে মুম্বাইয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে ইডি। মিঠুনের বক্তব্য রেকর্ডও করা হয়।

তদন্তকারীরা জানিয়েছেন, মিঠুনের কাছে বেশ কিছু নথি চাওয়া হয়। ইডির দাবি, এখনও সেসব নথি জমা দেননি মিঠুন। তার কথায় বেশ কিছু অসঙ্গতিও পাওয়া গেছে। এ কারণেই তাকে ফের জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নিয়েছে ইডি।

অন্যদিকে, সারদা ও তারা চ্যানেলের চুক্তির বিষয়ে আরও তথ্য পেতে বৃহস্পতিবার রতিকান্ত বসুকে প্রায় ৫ ঘণ্টা জেরা করেছে ইডি।

গত বছর সেপ্টেম্বরেও রতিকান্তকে জেরা করে ইডি। জানা যায়, তারা টিভির সাবেক মালিকের কাছ থেকে ৪টি চ্যানেল কেনেন সুদীপ্ত সেন। লেনদেনের পরিমাণ জানার পাশাপাশি ইডির প্রশ্ন, সারদা কর্ণধারের সঙ্গে কীভাবে আলাপ হয়েছিল রতিকান্তর? চ্যানেল বিক্রিতে কোন কোন প্রভাবশালীর ভূমিকা ছিল?

অন্যদিকে, বুধবার রাতে ‘নান্দনিক’ নামে একটি বেআইনি আর্থিক প্রতিষ্ঠানের কর্ণধারকে গ্রেপ্তার করে বিমানবন্দর থানার পুলিশ। এদিন প্রদীপ কর্মকার নামে ধৃত ব্যক্তির ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে ব্যারাকপুর আদালত। প্রতারণার অভিযোগ তুলে আদালত চত্বরে বিক্ষোভ দেখান আমানতকারীরা।



মন্তব্য চালু নেই