মিঠাপুুকুরে বাল্যবিয়ের অপরাধে বর-কনেসহ আটক-৩

রংপুরের মিঠাপুকুরে বাল্য বিয়ের আয়োজন করায় বর-কনেসহ তিনজনকে আটক করেছে পুলিশ। কমপক্ষে ১০ ঘন্টা পর মুশলেকা দিয়ে ছাড়া পেয়েছে ওই তিনজন। শুক্রবার রাতে উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের আঠারোকাটা গ্রামে এ ঘটনাটি ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাযায়, আঠারোকাটা গ্রামের আব্দুর রশিদের অষ্টম শ্রেণিতে পড়ুয়া কন্যা রাখি বেগমের বিয়ের আয়োজন করা হয়। এদিকে খবরপেয়ে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় ইমাম দ্বারা ইতিমধ্যে বিবাহ পড়ানো হয়। এক পর্যায়ে সহকারী কমিশনার (ভূমি) সঙ্গীয় ফোর্স নিয়ে বর সবুজ, কনে রাখি ও কনের বাবা আব্দুর রশিদকে আটক করে থানায় নিয়ে আসে। পরদিন আজ শনিবার মিঠাপুকুর থানা পুলিশ মুশলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়।

এ বিষয়ে মিঠাপুকুর অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর’র সাথে কথা হলে তিনি আটকের বিষয়টি স্বীকার করে বলেন, উপজেলা প্রশাসনের মতামতের ভিত্তিতে কনের আঠারো বছর পূর্ণ না হওয়া পর্যন্ত তাদের বিবাহ রেজিষ্ট্রি করতে পারবেনা মর্মে উভয় পক্ষের কাছে মুশলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ জানান, খবর পেয়ে বর-কনেসহ তিনজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। রাত ২ টার পর আমি থানা থেকে চলে আসার পর কি হয়েছে তা জানিনা।



মন্তব্য চালু নেই