মিঠাপুুকুরে ইউনিয়ন আ’লীগ সভাপতি সাময়িক বরখাস্ত

চাকুরী দেওয়ার নামে ৫ লাখেরও বেশি টাকা নিয়ে আত্মসাতের অভিযোগে রংপুরের মিঠাপুকুর উপজেলার বালারহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লাবলু সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেইসাথে অর্থ আত্মসাতের ঘটনায় দুর্গাপুর ইউনিয়নের সাবেক সভাপতি মোসাদ্দেক প্রধান সাজুর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই দুই নেতার বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত মোতাবেক এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হয় বলে জানাগেছে।

দলীয় সূত্রে জানা যায়, বালারহাট ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি লাবলু সরকার চাকুরী দেওয়ার নামে স্থানীয় এক ব্যক্তির নিকট থেকে ৫ লক্ষাধিক টাকা আদায় করেন। কিন্তু, দীর্ঘদিনেও ওই ব্যক্তির চাকুরী হয়নি। অপরদিকে, দূর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোসাদ্দেক প্রধান সাজু চাকুরী দেওয়ার নাম করে অপর আরেক ব্যক্তির নিকট থেকে ৩ লক্ষাধিক টাকা আদায় করেন। কিন্তু ওই ব্যক্তিরও চাকুরী হয়নি। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমানের নিকট অভিযোগ করা হলে টাকা আদায়ের ঘটনার সত্যতা পাওয়া যায়। এরপুর লাবলু সরকারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় এবং মোসাদ্দেক প্রধান সাজুর বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আলহাজ্ব মেসবাহুর রহমান প্রধান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইউনিয়ন বা উপজেলা আওয়ামী লীগের কোন নেতাকর্মীর বিরুদ্ধে এ ধরনের ঘটনার প্রমান পাওয়া গেলে তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য চালু নেই