মিঠাপুকুরে রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস উদযাপিত

২৮শে মার্চ ১৯৭১ সালের এই দিন রংপুরবাসীর কাছে অবিস্মরণীয় দিন। স্বাধীনতা প্রিয় প্রতিবাদী রংপুরবাসী ৭১’র এই দিনে লাঠি-সোঠা ও তীর-ধনুক নিয়ে রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও করে জন্ম দিয়েছিল এক অনন্য ইতিহাসের।

রংপুরের মিঠাপুকুরে আজ শনিবার বিকালে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস-২০১৫ উদ্যাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস উদ্যাপন কমিটির আয়োজনে উপজেলার রাণীপুুকুর স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ’র কেন্দ্রীয় উপ-কমিটির সহঃ সম্পাদক রাশেক রহমান। সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঙ্গার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার, উপজেলা আওয়ামী সভাপতি মোজাম্মেল হক মিন্টু মিয়া, সাংগঠনিক সম্পাদক আনোয়ার সাদাৎ লিমন, মিঠাপুকুর প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোকছেদুল হক মন্ডল, উপজেলা কৃষক লীগ’র আহ্বায়ক ফয়জার রহমান খান প্রমুখ।

Photo, Mithapukur

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান (মাষ্টার) ও আলহাজ্ব মীর আনিসুল ইসলাম পেয়ারা।
দিনব্যাপি কর্মসূচীর মধ্যে ছিল পবিত্র কোরআন তেলাওয়াত, তীরধনুক চালনা প্রতিযোগীতা, মুক্তিযোদ্ধা ও হতাহতদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন, ক্রেস্ট প্রদান, ডিসপ্লে প্রদর্শন, পুস্পমাল্য অর্পন, নাটিকা ‘হামার আটাইশ’ মঞ্চায়ন ও সবশেষে পুরস্কার বিতরণ।



মন্তব্য চালু নেই