মিঠাপুকুরে ইভটিজিংয়ের প্রতিবাদে ছাত্রলীগের সাংবাদিক সম্মেলন

রংপুরের মিঠাপুকুরে এক ডিগ্রী পরীক্ষার্থিনী ছাত্রীকে ইভটিজিংয়ে বাধা দেওয়ায় ছাত্রলীগের ওপর হামলার ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে ছাত্রলীগের নেতাকর্মীরা মিঠাপুকুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছে।

সোমবার বিকেলে প্রেসক্লাব ভবনে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগ নেতা মাজেদুল সরকার। তিনি বলেন, কিছু অছাত্র, মাদকাসক্ত ব্যাক্তি ছাত্রলীগে অনুপ্রবেশ করে ছাত্রলীগের সুনাম ক্ষুন্নের চেষ্টা চালাচ্ছে। তারা বিভিন্নস্থানে দীর্ঘদিন ধরে জমি দখল, মেয়েদের উত্যক্ত করাসহ নানা অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত।

সাংবাদিক সম্মেলনে তিনি আরও বলেন, গত রোববার ডিগ্রী পরীক্ষার্থিনী তাঁর স্বামীসহ কেনাকাটা করে বাসায় ফেরার পথে বাসস্ট্যান্ডে ইভটিজিংয়ের শীকার হন।

মাজেদুল সরকার বলেন, ছাত্রলীগ নামধারী চিহ্নিত কিছু বখাটে ছেলে ওই মেয়েটিকে অশ্লীল ভাষায় অঙ্গিভঙ্গি করে। পরীক্ষার্থিনী ও তার স্বামীর চিৎকার শুনে সেখানে উপস্থিত হন ছাত্রলীগের কয়েকজন সদস্য। এ ঘটানার প্রতিবাদ করায় ইভটিজারেরা ছাত্রলীগের ছেলেদের সাথে দুর্ব্যবহার করে।

পরে ছাত্রলীগের পক্ষ্যে ইভটিজিংয়ের প্রতিবাদে ওই রাতে একটি মিছিল বের হয়। মিছিলে হামলা চালায় ইভটিজাররা। দুই পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। পরে পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ইভটিজিংকারীদের শাস্তির দাবি জানিয়ে মিঠাপুকুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের আয়োজন করে ছাত্রলীগ। সম্মেলনে উপস্থিত ছিলেন সাজেদুল সরকার, সাজেদুর রহমান সাদ্দাম, রুহুল আমিন, আতিকুর রহমান, আরাফাত রহমান, হাসানুর রহমান প্রমুখ।



মন্তব্য চালু নেই