মিঠাপুকুরের অনুরণন ও জনস্বাস্থ্য আন্দোলনের দোলনচাঁপায় ক্যাম্পেইন

“সরকারী স্বাস্থ্য সেবার মান উন্নয়ন, ওষুধ সিন্ডিকেট, ভেজাল খাদ্য, ওষুধ নিতিমালা, কমিউনিটি ক্লিনিক, রোগ নিরাময় ও প্রতিরোধ ব্যবস্থা এবং মানবিক মুল্যবোধের উন্নয়নের উপর গনসংযোগ সৃষ্টি ও সচেতনতা বৃদ্ধি’র” লক্ষ্যে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মিঠাপুকুর হতে শুরু হয়ে বগুড়া শান্তাহার হতে ফেরৎ এসে রংপুরে প্রচারাভিজান ক্যাস্পেইন সম্পন্ন করেন।

সকাল ৮ টায় শুরু হয় প্রচারাভিজান। রংপুর রেল স্টেশন হতে দোলনচাঁপা ট্রেনে যাত্রা করে বগুড়ার শান্তাহার পর্যন্ত ভ্রমণে যাত্রীদের সাথে মতবিনিময় করা হয়। বিকেলে আবারও একই ট্রেনে ফেরার সময় ক্যাম্পেইনের অংশ হিসেবে ট্রেনের সহস্রাধীক যাত্রীর সাথে মত বিনিময় ও সচেতনতা মুলক বার্তা প্রচার করেন প্রশিক্ষন প্রাপ্ত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং জনস্বাস্থ্য অধিকার আন্দোলনের কর্মী লিমন, সুমন, ইমরান, প¬াবণ, হেলাল, মমিনুল, তনয় হক, তারিকুল ও লিপি।

ক্যাম্পেইনের নেতৃত্ব দেন জনস্বাস্থ্য আন্দোলনের মুখপাত্র বেলাল আহমেদ ও অনুরণন এর মুখপাত্র মোতাব্বের ইসলাম টমাস। তারা বলেন, জন সাধারনকে স্বাস্থ্য ও মানবিক মুল্যবোধ সৃষ্টিতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই ক্যাম্পেইন চালানো হয়। ক্যাম্পেইনে আমরা ট্রেনের সহস্রাধীক যাত্রীর সাথে এসব বিষয়ে মতবিনিময় করি। আমাদের এই প্রচারাভিজানে অংশ নেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশিক্ষন প্রাপ্ত শিক্ষার্থীরা। সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই ক্যাম্পেইন অব্যাহত থাকবে।



মন্তব্য চালু নেই