মাশরাফিদের বিপক্ষে খেলে খুশি কার্টার্স

অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে খেলা হয়নি রায়ান কার্টার্সের। তবে ঘরোয়া লিগে দুর্দান্ত খেলছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। বিশ ব্যাশের দল সিডনি সিক্সার্সের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন তিনি। আন্তর্জাতিক কোনো দলের বিপক্ষে বোধ হয় তার খেলা হয়নি।

আজই (বুধবার) প্রস্তুতি ম্যাচে আন্তর্জাতিক দল বাংলাদেশের বিপক্ষে খেলতে নামেন অসি এই ক্রিকেটার! মাশরাফি-মুশফিকদের বিপক্ষে খেলতে পেরে খুশি কার্টার্স। যদিও তার দল সিডনি সিক্সার্স হেরে গেছে ৭ উইকেটের বড় ব্যবধানে।

এদিকে সিক্সার্সে উইকেটরক্ষকের ভূমিকায় খেলে থাকেন কার্টার্স। তবে বাংলাদেশের বিপক্ষে এদিন হাতে তুলে নেন বল। ২ ওভার হাত ঘুরিয়ে ২৬ রান খরচায় একটি উইকেট লাভ করেছেন। সিক্সার্সের হয়ে প্রথমবারের মতো উইকেট শিকার করলেন তিনি। ব্যাট হাতে করেছেন ৭ বলে ৮ রান।

ম্যাচ শেষে কার্টার্স মিডিয়াকে বলেন, ‘আজই প্রথম সিক্সার্সের হয়ে উইকেট শিকার করলাম। আমাদের টপঅর্ডার ভালো করেছে। ভালো প্রস্তুতি হলো।’

বিসিবি একাদশের বিপক্ষে ম্যাচ নিয়ে কার্টার্স বলেন, ‘আমরা ভাগ্যবান এজন্য যে একটি আন্তর্জাতিক দলের (বাংলাদেশ) বিপক্ষে খেলতে পেরেছি। এখন আমরা নিজেদের ঝালাই করে নিচ্ছি। সিডনি ওভালে আজ অনেক দর্শক উপস্থিত হয়েছেন। এদের মধ্যে বেশিরভাগ সমর্থকই বাংলাদেশের। দর্শকঠাসা এমন স্টেডিয়ামে খেলতে পারাটা আসলে ভালো লাগারই বিষয়।’

প্রসঙ্গত, নিউনিউজিল্যান্ড সফরের আগে অস্ট্রেলিয়ার সিডনিতে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করছে বাংলাদেশ দল। সেখানে নিজেদের প্রস্তুত করছেন মাহমুদউল্লাহ-মিরাজরা। অস্ট্রেলিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচও খেলবেন টাইগাররা। আজ সিডনি সিক্সার্সের বিপক্ষে খেললো বাংলাদেশ।

আগামী ১৬ ডিসেম্বর বিগ ব্যাশের বর্তমান চ্যাম্পিয়ন সিডনি থান্ডার্সের বিপক্ষে খেলবে বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় ক্যাম্প শেষে নিউজিল্যান্ডে উড়ে যাবে বাংলাদেশ দল। কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ খেলবেন মাশরাফিরা। ক্রাইস্টচার্চে ২৬ ডিসেম্বর বক্সিং-ডে ওয়ানডে দিয়ে নিউজিল্যান্ড সিরিজ শুরু করবেন তারা।



মন্তব্য চালু নেই