মালয়েশিয়াকে আরো শ্রমিক নেয়ার অনুরোধ নসরুল হামিদের

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বাংলাদেশ থেকে আরো শ্রমিক নেয়ার জন্য মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের প্রতি অনুরোধ জানিয়েছেন। তিনি মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে বলেন, মালয়েশিয়া বাংলাদেশে ১১ বিলিয়ন মালয়েশিয়ান রিঙ্গিত বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ করলেও বাংলাদেশে আরো বিনিয়োগের সুযোগ রয়েছে।

নসরুল হামিদ বুধবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সঙ্গে পুত্রজায়াস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে সৌজন্য স্বাক্ষাৎ করেন। এ সময় তাঁরা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। প্রতিমন্ত্রী এসময় সফলভাবে অর্থনৈতিক ও রাজনৈতিক সংস্কারের জন্য মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

বুধবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিমন্ত্রী নসরুল হামিদ সাক্ষাতে বিদ্যুৎ ও জ্বালানি খাতে সরকারি ও বেসরকারি বিনিয়োগকে উৎসাহিত করতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন। এ ছাড়াও বাংলাদেশের টেক্সটাইল পণ্য, ওষুধ, সবজি, ও সামুদ্রিক মাছ আরো আমদানির জন্যও তাঁকে অনুরোধ জানান।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীকে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন। তিনি বলেন, ভ্রাতৃপ্রতিম দু-দেশের সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধির প্রক্রিয়া অব্যাহত রাখা হবে।

এ সময় অন্যান্যের মধ্যে বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম, বিপিডিবির চেয়ারম্যান মো. শামসুল হাসান মিয়া ও মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই