মালেয়শিয়ার পথে তারেক

ছোট ভাই প্রয়াত আরাফাত রহমান কোকোর জানাজায় অংশ নিতে লন্ডন থেকে মালেয়শিয়ার পথে রওনা দিয়েছেন বড় ভাই তারেক রহমান। দুপুরে কোকোর মৃত্যু সংবাদ শুনেই তিনি স্বপরিবারে মালেয়শিয়ার উদ্দেশে রওনা হন।

আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমানের পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে।

কোকোর লাশ কীভাবে দেশে আনা হবে সে ব্যাপারে তারেক রহমানই সেখান থেকে সিদ্ধান্ত জানাবেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকতা শামসুদ্দিন দিদার জানিয়েছেন, রোববার বাদ জোহর মালেয়শিয়ার জাতীয় মসজিদ নাগারাতে কোকোর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো হৃদরোগে আক্রান্ত হয়ে মালয়েশিয়ায় মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল গুলশান কার্যালয়ে সাংবাদিকদের জানান, বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টার দিকে হৃদরোগে আক্রান্ত হলে কোকোকে হাসপাতালে নেওয়া হচ্ছিল। পথে তিনি মৃত্যুবরণ করেন।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর সেনানিবাসের বাড়ি থেকে খালেদা জিয়ার সঙ্গে গ্রেফতার হন কোকো। ২০০৮ সালের ১৭ জুলাই জামিনে মুক্তি পাওয়ার পরের দিন চিকিৎসার জন্য থাইল্যান্ড যান তিনি। থাইল্যান্ড যাওয়ার পর মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় সেখান থেকে মালয়েশিয়ায় চলে যান কোকো। গত বছর বড় ভাই তারেক রহমান লন্ডন থেকে সিঙ্গাপুর গেলে সেখানে দুই ভাইয়ের সর্বশেষ দেখা হয়।



মন্তব্য চালু নেই