চ্যাম্পিয়ন ভাভরিঙ্কার বিদায়

মারে-জোকোভিচ ফাইনাল

গতবারের চ্যাম্পিয়ন। এবারও লক্ষ্য ছিল শিরোপায়। তবে জোকোভিচ চমকে সব ম্লান। অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতেই থামতে হলো গত আসরের চ্যাম্পিয়ন সুইজারল্যান্ডের স্তানিসলাস ভাভরিঙ্কার।
শুক্রবার মেলবোর্ন পার্কে ভাভরিঙ্কাকে ৭-৬ (৭-১), ৩-৬, ৬-৪, ৪-৬, ৬-০ সেটে পরাজিত করে রেকর্ড পঞ্চমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল নিশ্চিত করেন সার্বিয়ার নোভাক জোকোভিচ। ফাইনালে ওয়ার্ল্ড নাম্বার ওয়ান জোকোভিচ মোকাবেলা করবেন স্কটিশ খেলোয়াড় অ্যান্ডি মারের।

ফাইনালে উঠতে পেরে বেশ খুশি জোকোভিচ। সেমিতে লড়াইটা হবে বেশ, তা নাকি আগেই অনুমান করেছিলেন তিনি। বলেছেন, ‘আমি কঠিন যুদ্ধের জন্য প্রস্তুত ছিলাম। শেষ পর্যন্ত ফাইনালে উঠতে পেরেছি। আশা করি সেখানেও সফল হবো’। ফাইনালের প্রতিপক্ষ অ্যান্ডি মারে প্রসঙ্গে জোকোভিচ বলেন, ‘অ্যান্ডিকে আমি অনেকদিন ধরেই চিনি। বেশকয়েকবার খেলা হয়েছে তার সঙ্গে। ফলে সবই জানা’।

tennisঅন্যদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভাভরিঙ্কা হতাশ হলেও লড়াই করতে পেরে খুশিই। তারপরও ফাইনালে না উঠতে পারার আক্ষেপ ঝড়েছে তার কন্ঠে। ‘হ্যা আশা ছিল ফাইনালে উঠতে পারব। কিন্তু হলো না। জোকাভিচ বেশ ভালো খেলেছে। তবে আমিও চেষ্টা করেছি। কিছু ভুলের কারণে বিদায় নিতে হল আমাকে’।



মন্তব্য চালু নেই