মান্না ১০ দিনের রিমান্ডে

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক (এসআই) মো. আব্দুল বারেক ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। বেলা সোয়া ৩টার দিকে রিমান্ড শুনানি শুরু হয়।

মঙ্গলবার রাতে গুলশান থানায় মান্নার বিরুদ্ধে সশস্ত্র বাহিনীকে বিদ্রোহে উসকানি দেয়ার অভিযোগে মামলা হয়েছে। দণ্ডবিধি আইনের ১৩১ ধারার এ মামলা জামিন অযোগ্য। সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বুধবার সাংবাদিকদের বলেন, মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে ধানমন্ডির স্টার কাবাবের সামনে থেকে র‌্যাব-২ এর একটি দল মাহমুদুর রহমান মান্নাকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করে।

তিনি বলেন, ‘মাহমুদুর রহমান মান্নার বিরুদ্ধে সশস্ত্র বাহিনীকে উসকে দিয়ে একটি গণতান্ত্রিক সরকারকে উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে গুলশান থানায় একটি রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের হয়েছে, যার নম্বর ৩২। ১৩১ ধারায় দয়ের করা এই মামলার বাদী উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা।’

কথোপকথন প্রসঙ্গে তিনি বলেন, ‘ফোনের অডিও যাচাই বাছাই করে একটি সাধারণ ডায়েরি করা হবে। ওই সাধারণ ডায়েরি তদন্ত করে পুনরায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনা হতে পারে।’



মন্তব্য চালু নেই