মান্নার মুখোশ উন্মোচিত হয়েছে : হানিফ

‘মাহমুদুর রহমান মান্নার মুখোশ উন্মোচিত হয়েছে। তিনি যে, নাগরিক ঐক্য বা সুশীল সমাজের নামে ভদ্রতার মুখোশ পরে ষড়যন্ত্র করতেন, মানুষ পুড়িয়ে হত্যার জন্য বিএনপিকে ইন্ধন দিতেন সেটা প্রমাণিত হয়েছে।’

বুধবার দুপুরে কুষ্টিয়া শহরের পিটিআই রোডে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এ কথা বলেন।

হানিফ বলেন, নাগরিক ঐক্যের নামে সংলাপের আহবানও ছিল প্রেট্রোল বোমায় মানুষ হত্যার অপকৌশলকে আড়াল করার চেষ্টা। বিএনপি নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে তার কথপোকথনের মাধ্যমে সারাদেশে যে নাশকতা হচ্ছে সেগুলোর সঙ্গে বিএনপিই জড়িত সেটিও পরিস্কার হয়ে গেছে।

তিনি বলেন, মাহমুদুর রহমান সরকারকে ক্ষমতাচ্যুত করা বা অবৈধ পন্থায় ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্রের অংশ হিসেবে সামরিক বাহিনীর সঙ্গে যোগাযোগ করেছেন, ফলে দেশ ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে। সেই মামলায় আইনানুগ বিচার হবে তার।

এ সময় সংলাপ প্রশ্নে হানিফ আরো বলেন, এই মাহমুদুর রহমানরা একদিক সংলাপের কথা বলছেন অন্যদিকে বিএনপিকে নাশকতার জন্য উস্কানি দিচ্ছেন। এই সংলাপের দাবি ছিল সরকারকে চাপ সৃষ্টি করা ও এসব নাশকতাকে আড়াল করা।

তিনি আরো বলেন, মানুষ পুড়িয়ে হত্যা করাসহ বিএনপি জামায়াতের সব সন্ত্রাসী কর্মকান্ডকে আইন দিয়েই দমন করা হবে। বর্তমান সরকার সেটাই করছে। এ সব নাশকতা এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। এখনও যারা নাশকতার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাদের বিরুদ্ধে জনগণই এখন স্বোচ্চার হয়েছে। তারা ঐক্যবদ্ধ হলে ভবিষ্যতে আর এসব নাশকতার ছিটেফোঁটাও খুঁজে পাওয়া যাবে না।

এ সময় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই