মাগুরায় পল্লী বিদ্যুতের বে-আইনি অনুপ্রবেশের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ

মাগুরা প্রতিনিধি : পল্লী বিদ্যুৎ এর বে আইনি অনুপ্রবেশ ও আগ্রাসনের প্রতিবাদে মাগুরায় বুধবার দুপুরে বিক্ষোভ সমাবেশ করেছে দক্ষিণাঞ্চলের ২১ জেলায় কর্মরত ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি -ওজোপাডিকো কর্মকর্তা কর্মচারি সংগ্রাম পরিষদ।

দুপুরে স্থানীয় ওজোপাডিকো (সাবেক পিডিবি) অফিস চত্বরে এ বিক্ষোভ সমাবেশে সংগঠনের নেতাকর্মীরা অবৈধভাবে পল্লী বিদ্যুত কর্তৃপক্ষের পৌর এলাকার মধ্যে বিদ্যুৎ লাইন সঞ্চালন ও ওজোপাডিকোকে পল্লী বিদ্যুতের কাছে হস্তান্তরের ষড়যন্ত্রকে রুখে দাড়ানোর শ্লোগান দেন।

সংগঠনের নেতৃবৃন্দ জানান- পল্লী বিদ্যুৎ আইনে পৌর এলাকার ভিতরে তথা ওজোপাডিকোর কর্ম এলাকায় না ঢোকার জন্য স্পষ্ট বিধি বিধান দেয়া আছে। পল্লী বিদ্যুৎ শুধুমাত্র পৌর এলাকার বাইরেই তাদের কর্মকান্ড চালিয়ে যাবেন বলে সেখানে স্পষ্ট উল্লেখ আছে। কিন্তু মাগুরায় গ্রামের প্রায় ২৫ ভাগ এলাকা বিদ্যুৎ বহির্ভূত থাকার পরও পল্লী বিদ্যুৎ বিভাগ গ্রামের দিকে বিদ্যুৎ লাইন সম্প্রসারণ না করে বে আইনিভাবে পৌর এলাকার মধ্যে ওজোপাডিকোর লাইনের পাশাপাশি বিদ্যুৎ লাইন সম্প্রসারণ করে ওজোপাডিকের মধ্যে অবৈধ অনুপ্রবেশ করছেন। এর ফলে একদিকে যেমন সরকারের অপ্রয়োজনীয় খরচ বাড়ছে। উপরন্তু ভেতরে ভেতরে ওজোপাডিকোকে পল্লী বিদ্যুত বিভাগের কাছে হস্তান্তরের একটি গভীর চক্রন্ত দেখা যাচ্ছে।

বিক্ষোভ সমাবেশে মাগুরা ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মো: মাহমুদুল হক জানান- লাগাতার বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে ওজোপাডিকোর কর্মকর্তা কর্মচারিরা ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র নস্যাত করে দিতে এ বিক্ষোভ কর্মসূচীর ডাক দিয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ইঞ্চিনিয়ার রজব আলী বিশ্বাস, ইঞ্জিনিয়ার হিমাদ্রী শেখর, মাগুরা ওজোপাডিকোর সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেরনিয়াবাদ, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম সহ অন্যরা।



মন্তব্য চালু নেই