মহারাষ্ট্রে যাচ্ছে ‘গাড়িওয়ালা’

সরকারি অনুদানে নির্মিত ‘গাড়িওয়ালা’ ছবিটি এবার ভারতের মহারাষ্ট্রে যাচ্ছে। সেখানে অনুষ্ঠিতব্য সপ্তম নাশিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে আশরাফ শিশির পরিচালিতিএই ছবিটি। আগামী ১৯ থেকে ২২ মার্চ পর্যন্ত এই উৎসব অনুষ্ঠিত হবে।

নাশিক হলো ভারতীয় চলচ্চিত্রের পিতা হিসেবে খ্যাত দাদাসাহেব ফালকের জন্মস্থান। তাকে উৎসর্গ করে এই উৎসবের সূচনা। এতে বলিউডের তারকাদের পাশাপাশি পাশাপাশি হলিউডের অনেকেই অংশ নেয়ার কথা রয়েছে।

চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি উৎসবে মাস্টার ক্লাস, চলচ্চিত্র নির্মাণ কর্মশালার আয়োজন করা হয়েছে। এ ছাড়া চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য দেওয়া হবে আজীবন সম্মাননা পুরস্কার।
মহারাষ্ট্র উৎসব প্রসঙ্গে পরিচালক আশরাফ শিশির বলেন, ‘বাংলাদেশের একটি চলচ্চিত্র ভারতীয় চলচ্চিত্রের কেন্দ্র মহারাষ্ট্রে প্রদর্শিত হবে এবং প্রতিযোগিতা করবে, এটা আমাদের মৌলিকতার স্বীকৃতি। কলকাতা, বিহার, দিল্লি, রাজস্থানের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মতো এবারও ভালো সাড়া পাবো আশা করি।’

‘গাড়িওয়ালা’য় অভিনয়ের জন্য রোকেয়া প্রাচী ওয়াইডস্ক্রিন ফিল্ম অ্যান্ড মিউজিক ভিডিও ফেস্টিভ্যালের সেরা অভিনেত্রী বিভাগে মনোনীত হয়েছেন। এতে আরও অভিনয় করেছেন রোকেয়া প্রাচী, রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর, ঋদ্ধ, সানসি ফারুক, আবদুর রহমান রাজীব, আরজে মুকুল ও সাকি ফারজানা, সিডর সুমন, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, জগন্ময় পালসহ ৪০০ নাট্যকর্মী।



মন্তব্য চালু নেই