মমতার কাছে আসিফ-এর খোলা চিঠি

গায়ক আসিফ আকবর আজ (২১ ফেব্রুয়ারি ২০১৫) পশ্চিম বঙ্গের মূখমন্ত্রী মমতা ব্যানার্জীকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। পাঠকদের জন্য তার আজকের ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল:

সুপ্রিয় মমতা দি,

আজ বিশ্ব মাতৃ ভাষা দিবস এবং মহান একুশের এই দিনে বাংলাদেশের সর্বস্তরের মানুষের পক্ষ থেকে আপনাকে উষ্ণ শুভেচ্ছা ভালবাসা অভিনন্দন। বাংলাদেশের মানুষ আন্তরিক এবং অতিথিপরায়ন। এটাই আমাদের সংস্কৃতি, নিশ্চয়ই ইতিমধ্যে এর উষ্ণতা আপনি উপভোগ করেছেন। স্বাধীনতার তেঁতাল্লিশ বছর অতিবাহিত হলেও পশ্চিমবঙ্গের সাথে অনেক অমীমাংসিত সমস্যা রয়ে গেছে। আমরা বাংলাদেশীরা আপনার কাছে কিছু চাইনা। আমাদের প্রাপ্র্য দাবী গুলো বুঝিয়ে দিন। আপনি বাংলাদেশের তিস্তাপাড়ের মানুষের গোঁঙ্গানীর শব্দ শোনার চেষ্টা করুন। তিস্তার পানির ন্যায্য হিস্যা বুঝিয়ে দিন। তিনদিনের জন্য পরীক্ষা মূলক ভাবে ফারাক্কা বাঁধ চালানোর অনুমতি নিয়ে আজো চলছেই ,ফারাক্কা বাঁধ আমাদের গলার ফাঁস,ওখানে ও পানির ন্যায্য হিস্যা বুঝিয়ে দিন। আমাদের ছিট মহল গুলো দিয়ে দিন, সীমান্ত চুক্তি বাস্তবায়ন করুন বি.এস.এফ কে বাধ্য করুন সীমান্তে নির্বিচারে গুলি চালিয়ে মানুষ হত্যা বন্ধ করতে।ফেলানী হত্যার বিচার করুন সঠিক ভাবে। দুঃখজনক হলেও সত্যি টেষ্ট ষ্ট্যাটাস পাওয়ার পর আজো বাংলাদেশ দল পূর্নাঙ্গ সিরিজ খেলতে ভারত যেতে পারেনি। এটা আমাদের জন্য হতাশাজনক।

বাংলাদেশের ইলিশ আপনাদের প্রিয় আমরা জানি।আমাদের ন্যায্য দাবী গুলো পূরন করুন। পশ্চিমবঙ্গের মানুষের ইলিশের চাহিদা পূরন করে উদ্বৃত্ত থাকলে আমরা বাংলাদেশীরা খাবো। প্রয়োজনে জনমত গঠন করবো। আপনি জানেন বাংলাদেশের মানুষের আন্তরিকতা সম্বন্ধে । সূযোগ পেলে আপনাকে একটি জামদানী শাড়ী উপহার দিতাম। শক্তিশালী দক্ষিন এশিয়া গড়তে হলে বাংলাদেশকে পাশে রাখতেই হবে। এজন্য পারস্পারিক সম্পর্কে আস্থা বৃদ্ধি জরুরী।
আপনাকে অনেক ধন্যবাদ।

আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।
আসিফ আকবর
সঙ্গীতশিল্পী, বাংলাদেশ ।



মন্তব্য চালু নেই