মনে মনে ছেলেরা কোন কথাগুলো মেয়েদের কাছে শুনতে চায়, জানেন?

ছেলেদেরর কাছে মেয়েদের আকাঙ্ক্ষা আবার মেয়েদের কাছে ছেলেদের চাওয়া দুটোই সমানতালে। মেয়েরা যেমন চায় পুরুষরা তাদের প্রশংসায় ভরিয়ে দিক। ঠিক তেমনি পুরুষরাও চায় তার সঙ্গিনী চিৎকার করে না হলেও কানে কানে তাকে প্রশংসায় ভরিয়ে দিক। তবে মনে মনে ছেলেরা কোন কথাগুলো মেয়েদের কাছে শুনতে চায় তা-ই এবার জেনে নিই-

১. পোশাক : একজন পুরুষ সবসময়ই চায় সঙ্গিনী তার পোশাকের প্রশংসা করুক।

২. চেহারা : মেয়েদের সামনে সুন্দর-সুঠাম চেহারার অধিকারী হিসেবে নিজেদের সবসময় তুলে ধরতে চায় ছেলেরা। সুতরাং কোনো ছেলে তার বান্ধবীর সামনে বডি-সডি নিয়ে কোনো আলোচনা চালাতে চাইছে বা নিজের চেহারাটাকে ফোকাসে রাখতে নানা আচরণ করছে, তাহলে বুঝতে হবে বান্ধবীর কাছে চেহারার প্রশংসা শুনতে চাচ্ছে সে।

৩. একজন মহিলা তার কাছে কতটা নিরাপদ : একজন মহিলা তার সান্নিধ্যে নিরাপদ অনুভব করছেন, এ নিয়ে দু’-চার প্রশংসা শুনতে চায় পুরুষরা।

৪. শরীরের গন্ধ : পুরুষ সঙ্গীটি শরীরে বেশ গন্ধ মাখিয়ে এসেছে অথবা পারফিউম থেকে ডিওডরেন্ট বা শরীরের গন্ধ নিয়ে সমানে কথা বলছে, এমন সময় মহিলা সঙ্গিনী প্রশংসায় ভরিয়ে দিলে আর দেখতে হবে না।

৫. পুরুষ সঙ্গীর মধ্যে কি ‘ইন্টারেস্টিং’ : কি এমন চমক আছে, যাতে সঙ্গিনী তার পুরুষ সঙ্গীতে আকৃষ্ট হয়েছেন। এ নিয়েও পুরুষরা প্রশংসা পেতে চায়।

৬. সেই গোপন প্রশংসা : কেমন ছিল সেই অনুভূতি। যার দ্বারা এমন কার্য সিদ্ধ হলো! পুরুষরা আশা করেন, তার সঙ্গিনী এ নিয়েও তার প্রশংসা করবেন।

৭. চুলের প্রশংসা : মাথাভর্তি চুল। তার স্টাইল। এ নিয়ে সঙ্গিনীর কাছে দু’চার কমপ্লিমেন্ট পেলে পুরুষদের আর পায় কে।

৮. বুদ্ধির প্রশংসা : করে দেখতে পারেন।

৯. শারীরিক সক্ষমতা : কতটা শক্তি তার গায়ে? এ নিয়েও দু’চার কথা আশা করে পুরুষরা।

১০. গাড়ি চালানোর দক্ষতা : রোজ অফিসে পৌঁছে দেয়ার লোক দরকার। তাহলে ঢালাও প্রশংসা করুন।

১১. কতটা বিশ্বাসযোগ্য এবং ভরসাযোগ্য : এ নিয়ে মহিলাদের কাছে প্রশংসা পাওয়ার থেকে পুরুষরা আর কোনো বিষয়কে গুরুত্ব দিতে চায় না।

১২. সেন্স অফ হিউমার : একজন মহিলার পক্ষে এই গুণের প্রশংসা করা বিপজ্জনক। কারণ মন রাখতে ‘সেন্স অফ হিউমার’ নিয়ে প্রশংসায় ভরিয়ে দিলেন, তারপর থেকে কথায় কথায় ‘জোকস’ শোনাতে চলে আসবে। তাই বুঝেশুনে এই গুণে প্রশংসা করাটাই শ্রেয়। তবু পুরুষরা চায় তার সঙ্গিনী তার ‘সেন্স অফ হিউমার’-এর বড়াই করুক।

১৩. ‘ফেস’ কত বিউটিফুল : মানে মুখটা দেখলেই কি মনে হয়? এ নিয়ে ভালো কথা বললে ক্যান্ডেল লাইট ডিনারের আমন্ত্রণ দিয়ে দিতে পারে পুরুষ সঙ্গীটি।

১৪. কথাবার্তা : এ নিয়ে মহিলাদের কাছে প্রশংসা পাওয়ার থেকে আর কি আশা করে পুরুষরা। তার কথা এত মিষ্টি যেন সারাক্ষণ শুনতে ইচ্ছা করে- এমন প্রশংসায় মন ভরে যায় পুরুষটির।



মন্তব্য চালু নেই