ধানমন্ডি ও মতিঝিলে গাড়ি ভাংচুর-অগ্নিসংযোগ-ককটেল বিস্ফোরণ

রাজধানীর মতিঝিল চোলচত্বরে গাড়ি চাংচুর ও গাড়িতে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এসময় তারা ৬টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, মঙ্গলবার বিকেল সোয়া ৫টার দিকে মতিঝিল গোলচত্বর এলাকায় পার্কিং করা প্রাইভেটকারসহ ৫টি গাড়ি ভাংচুর করে দুর্বৃত্তরা। এরপর তারা বাংলাদেশ বীমা অফিসের সামনে পার্কিং করা একটি হলুদ ট্যাক্সি ক্যাবে আগুন দেয় এবং পরপর ৬টি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ সময় ওই এলাকায় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কে পথচারীরা ছোটাছুটি শুরু করে। খবর পয়ে পুলিশ, র‌্যাব, ডিবিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসেন।
এঘটনার পর ওই এলাকায় যুবলীগের নেতাকর্মীরা একটি মিছিল করে বলে জানা যায়।

মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরমান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ সদস্যরা রয়েছেন। পরিস্থিতি এখন সাভাবিক রয়েছে। ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। এ ঘটনার পর ওই এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

 

 

ধানমন্ডিতে বাসে আগুন

রাজধানীর ধানমন্ডির ২৭ নম্বরে বিকল্প পরিবহণের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকে অবরোধ চলাকালে মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে সোবহানবাগ মসজিদের সামনে বাসে আগুন দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, যাত্রী ওঠানামা করার সময় দুর্বৃত্তরা হঠাৎ দৌড়ে এসে ওই বাসটিতে আগুন দিয়ে চলে যায়। এ ঘটনায় কেউ আহত হয়নি। পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাউকে আটক করতে পারেনি।

শেরেবাংলা নগর থানার এসআই নিজাম উদ্দিন জানান, ধানমন্ডি ২৭ নম্বর এলাকায় বিকল্প পরিবহণের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

ওই এলাকায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।



মন্তব্য চালু নেই