ভ্যালেন্টাইনে কেজরিওয়ালের শপথ, দিল্লিবাসী আমন্ত্রিত

দ্বিতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে আগামী ১৪ ফেব্রুয়ারি (শনিবার) শপথ নিতে যাচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। তার এই শপথ অনুষ্ঠান দিল্লির সব বাসিন্দার জন্য উন্মুক্ত থাকছে। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। খবর এনডিটিভির।

আম আদমি পার্টির (এএপি) পক্ষ থেকে বুধবার জানানো হয়েছে, আগামী শনিবার রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। ওই অনুষ্ঠানে দিল্লি নগরীর সব বাসিন্দাই আমন্ত্রিত।

এএপি নেতা মানিশ সিসোদিয়া বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় সব মন্ত্রী ও দিল্লির সব সংসদ সদস্যকে আমন্ত্রণ জানাব।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আগামী বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় সাক্ষাৎ করবেন কেজরিওয়াল। ওই সময়ই প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হতে পারে।

তবে আগামী দিনগুলোতে প্রধানমন্ত্রীর পূর্ব নির্ধারিত সফরসূচি থাকায় তিনি অনুষ্ঠানে উপস্থিত নাও থাকতে পারেন। শনিবার সকালে তার মহারাষ্ট্রের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা রয়েছে।

এদিকে, গতবারের মতো এবারও কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে উপস্থিত না থাকার ইঙ্গিত দিয়েছেন গান্ধীবাদী মানবাধিকারকর্মী আন্না হাজারে। তিনি বলেছেন, ‘শপথ অনুষ্ঠানে অংশ নিয়ে আমি কী করব? আমি ইতোমধ্যে তাকে (কেজরিওয়াল) অভিনন্দন জানিয়েছি।’

২০১১ সালে এই রামলীলা ময়দানে দুর্নীতিবিরোধী ধরনায় বসেন হাজারে। সেই আন্দোলনের কর্মী ছিলেন কেজরিওয়াল ও কিরণ বেদী। হাজারের আন্দোলন কর্মসূচিতে উদ্বুদ্ধ ও এর মতাদর্শ নিয়েই আম আদমি পার্টি গঠন করেন কেজরিওয়াল।

রামলীলা ময়দানে এই শপথ অনুষ্ঠানের আয়োজনে বেশ ভুগতে হতে পারে প্রশাসন ও নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। ওই ময়দানে এক সঙ্গে ৫০ হাজার লোক অবস্থান করতে পারে। কেজরিওয়ালের শপথে পুরো দিল্লিবাসীকে আমন্ত্রণ জানানোয় লোকের চাপ সামলানো বেশ কষ্টকর হয়ে উঠার সম্ভাবনা রয়েছে।



মন্তব্য চালু নেই