ভ্যাট বাতিল করায় আনন্দ সভা গণ বিশ্ববিদ্যালয়ে

সম্প্রতি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের উপর আরোপিত ভ্যাট বাতিলের সিদ্ধান্ত গ্রহনের ফলপ্রসূতে সোমবার(১৪ সেপ্টেম্বর) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে এক আনন্দসভা অনুষ্ঠিত হয়েছে। দুপূর ৪টায় অনুষ্ঠিত এ সভায় বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা, গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নেতৃবৃন্দ ও নো ভ্যাট অন এডুকেশনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক পলাশ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা সরকারের এ রকম সিদ্ধান্তের প্রতি সাধুবাদ জানান এবং ভবিষ্যৎে এ রকম অযৌক্তিক সিদ্ধান্ত থেকে বিরত থাকার আহ্ববান জানান।

এছাড়া এ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার(১৫ সেপ্টেম্বর) সকাল ৯টায় আনন্দ মিছিল ও মিষ্টি উৎসবের ঘোষণা দেয়া হয়। এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদেরকে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়।

এ সময় পলাশ জানান-“আমাদের দাবি যৌক্তিক ছিল। সরকারকে মেনে নিতে বাধ্য করতে পেরেছি আমরা। তবে এ রকম সিদ্ধান্ত ভবিষ্যৎে আবার হলে কঠোরভাবে দমন করা হবে।”

উল্লেখ্য, চলতি অর্থবছরে বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজের ওপর আরোপিত সাড়ে সাত শতাংশ মূসক প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ সোমবার বেলা তিনটা ২০ মিনিটে অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শাহেদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, সরকার আশা করে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকবর্গ তাঁদের আন্দোলন বন্ধ করে শিক্ষাঙ্গনে ফিরে যাবেন এবং দেশের উন্নয়ন অগ্রযাত্রায় কোনো ধরনের বাধা সৃষ্টির সুযোগ দেবেন না।



মন্তব্য চালু নেই