ভোলায় ভারতে পাচারের কালে ১৬ জন উদ্ধারতার

কামরুজ্জামান শাহীন, ভোলা: ভারতে পাচারের কালে ভোলার তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের মোলা গ্রাম থেকে ১৬ জনকে উদ্ধার করে তজুমদ্দিন থানা পুলিশ। বুধবার দিবাগত রাতে চাঁদপুর ২ নং ওয়ার্ডের মোলা গ্রামের মৃত ভুবন মোহন দেবনাথের ছেলে নিতাই দেবনাথ (৪৮) এর ঘর থেকে তাদের উদ্ধার করে। এসময় পাচারকারী নিতাই দেবনাথকেও আটক করে পুলিশ।

তজুমদ্দিন থানা সুত্রে জানা গেছে, চাঁদপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মোলা গ্রামের নিতাই দেবনাথ (৪৮) দীর্ঘদিন ধরে মানব পাচারের সাথে জড়িত। গত বুধবার গোপন সংবাদের ভিক্তিতে তজুমদ্দিন থানা অফিসার ইনচার্জ একে এম শাহিন মন্ডলের নেতৃত্বে পুলিশ রাত আনুমানিক পোনে চাঁরটার দিকে নিতাই দেবনাথের বাড়িতে অভিযান চালিয়ে নারী পুরুষসহ ১৬ জনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

আটকৃতরা হলো কক্সবাজারের কতুবদিয়া থানার সভাশ দাস (৪৫), রতন দাস (২৫), শিপন দাস (২০), অধবিন্দু দাস (৫০), অধীন দাস (৫০), তপন জল দাস (৫০), ফলগুনী বালা দাস (৪২), সিপ্রা রানী দাস (১৮), রিপন দাস (১৩), সিপন দাস (৮), রাখাল দাস (৪৫), হেমন্ত জল দাস (৩০), ডলি দাস (২২), রিদি মনি দাস (২), টেকনাপ থানার যুদ্ধা দাস (২৭), চট্রগ্রামের লহাগড়া থানার মিনু জল দাস(৬৫) কে উদ্ধার করে। এসময় পাচারকারী দলে হোতা নিতাই দেবনাথকে আটক করে পুলিশ।

তজুমদ্দিন থানা অফিসার ইনচার্জ (ওসি)একে এম শাহিন মন্ডল জানান, নিতাই দেবনাথ তাদেরকে ভারতে পাচার করার উদ্দেশ্যে তার বাড়িতে নিয়ে আসে। সে দীর্ঘদিন ধরে মানব পাচারের সাথে জড়িত। আমরা গোপন সংবাদের ভিক্তিতে অভিযান চালিয়ে তার বাড়ি থেকে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসি। উদ্ধারকারীদের স্বজনদের খবর দেওয়া হয়েছে। তাদের কোর্টে প্রেরণ করা হয়েছে।এছাড়া পাচারকরী নিতাই দেবনাথের নামে মানব পাচার আইনে মামলা হয়েছে। তাকে আগামীকাল কোর্টে প্রেরণ করা হয়েছে।



মন্তব্য চালু নেই