ভোলার চরফ্যাশনে জরাজীর্ণ ভবনে ক্লাস করছে ৫শতাধিক শিক্ষার্থী

চরফ্যাশনের শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস করছে ৫ শতাধিক ছাত্র-ছাত্রী। শ্রেনীকক্ষ ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ায় যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন সংশ্লিষ্ট শিক্ষক ও শিক্ষার্থীরা।

জানা যায়, ১৯৯৫ সালে উপজেলার শশীভূষণ থানার রসূলপুর ইউনিয়নের শশীভূষন বাজার এলাকায় ৮ কক্ষ বিশিষ্ট দোতলা শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয় এ ভবনটি নির্মাণ করা হয়। বর্তমানে বিদ্যালয় এ ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ। প্রায় ১৭ থেকে ১৮ বছর আগে নির্মিত বিদ্যালয়ের ভবনটি সংস্কারের অভাবে জরাজীর্ণ হয়ে ব্যবহারের অনুপোযগী হয়ে পড়েছে ।

বিদ্যালয়ের ভবনটি ৮ শ্রেনীকক্ষ বিশিষ্ঠ। সব দরজা ও জানালা গুলো নষ্ট হয়ে গেছে। প্রায় ধসে পড়ছে ছাদের বিভিন্ন অংশ। ফলে দুর্ঘটনার আশঙ্কা এবং ঝুঁকি নিয়ে বিদ্যালয়ে জরাজীর্ণ ভবনে ১২ জন শিক্ষক ও প্রায় ৫ শতাধিক ছাত্র-ছাত্রী নিয়ে পাঠদান চলছে । জরাজীর্ণ ভবনে পাঠদান মারাত্মকভাবে ব্যহত হচ্ছে বলে শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন জানান, ছাদ ধসে এবং দরজা-জানালা ভেঙ্গে পরে যেকোন মূহুর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন ।

এব্যাপারে প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেনের সাথে আলাপ করলে তিনি জানান, বিদ্যালয়টি সংস্কারের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।



মন্তব্য চালু নেই