‘ভোট চাইতে অস্ত্র নিয়ে মাঠে নেমেছেন খালেদা’

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীকে নির্বাচিত করতে অস্ত্র নিয়ে ভোট চাইতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মাঠে নেমেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহম্মদ নাসিম।

শনিবারবিকেলে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া নির্বাচন কমিশনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বাচনী আইন বহির্ভূত গাড়িবহর নিয়ে ও অস্ত্রসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে ভোট চাইতে মাঠে নেমেছেন।

নাসিম বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের প্রতিবাদে ১৪ দল রবিবার নির্বাচন কমিশনের কাছেখালেদার বিরুদ্ধে অভিযোগ করতে যাবে।

তিনি বলেন, বিএনপি নেতা মাহবুবুর রহমানের বক্তব্যে স্পষ্ট প্রমাণ পাওয়া গেছে বিএনপি সেনাবাহিনীকে বিতর্কিত করতে চাইছে। এটা রাষ্ট্রদ্রোহিতার শামিল। তারা সেনাবাহিনীকে নির্বাচনী মাঠে রেখে কি উদ্দেশ্য বাস্তবায়ন করতে চায়? ৫ জানুয়ারির নির্বাচন ঠেকাতে ও আন্দালনে ব্যর্থ হয়ে খালেদা জিয়া সেনাবহিনীকে উস্কানি দিচ্ছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, বিএনপি নেত্রী ক্ষমতায় থাকাকালীন সময়ে মাগুরা, রাজশাহী সিটিনির্বাচনে জোর করে ভোট জালিয়াতির করেছিলেন। তাই নির্বাচন কমিশন নিয়ে বিতর্কিত কথা বলার সময় আয়নায় নিজের চেহারাটা দেখে নেবেন।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, এই নির্বাচন কমিশনের অধীনে শুধু জাতীয় নির্বাচন নয়, স্থানীয়সহ ৮টি সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচন নিয়ে কেউ কোনো অভিযোগ করেনি। প্রতিটি নির্বাচনই অবাধ ও সুষ্ঠু হয়েছে। আসলে নির্বাচন কমিশনকে নিয়ে কথা বলা তাদের অভ্যাসে পরিণত হয়েছে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জাসদ সহ-সভাপতি শিরিন আক্তার, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বাসদ আহ্বায়ক রেজাউর রশিদ খান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকআ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।



মন্তব্য চালু নেই