ভোটের মাঠ গরম রেখেছেন কাউন্সিলর প্রার্থীরাই

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) র্নিবাচনে বৃহস্পতিবার ভোট গ্রহণের দিনের মাঠ গরম রেখেছেন কাউন্সিলর প্রার্থীরাই। দিনের প্রথম ভাগ থেকে ভোটের আমেজও ছিল কাউন্সিলরদের ঘিরেই। যে পাড়ায় কাউন্সিলর প্রার্থী আছেন সে পাড়ার কেন্দ্রেগুলোতে সকাল থেকে নামে ভোটারের ঢল। আর যে পাড়ায় কাউন্সিলর প্রার্থী নেই সে পাড়ায় কেন্দ্রগুলো দিনের প্রথম ভাগে ছিল ফাঁকা। ফলে গড়পরতা পুরো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনেই ভোটারের উপস্থিতি সকাল ভাগে ছিল কম। যদিও দিন বাড়ার পর ভোটার উপস্থিতি বাড়তে থাকে।

কাউন্সিলর প্রার্থী এবং তাদের সমর্থকরাই মূলত ভোটারদের কেন্দ্রে আনার জন্য বাড়ি বাড়ি গিয়ে উতসাহিত করেছেন।আর মেয়র প্রার্থীরা সারা শহরেই ঘুরে ঘুরে কেন্দ্র পরিদর্শন করেছেন। যেসব ভোটাররা ভোট দিয়েছেন তাদের মধ্যে নারী এবং সংখ্যালঘু ভোটারের উপস্থিতি ছিলো লক্ষণীয়।

দুপুর ১২টা পর্যন্ত বেশীরভাগ কেন্দ্র ভোটার উপস্থিতি শতকারা ২৫ ভাগ পার হয়নি বলে জানা গেছে।

সকাল থেকে নারায়নগঞ্জ সিটি করপোরেশনের বিভিন্ন এলাকা ঘুরে সরজমিন চিত্র জানিয়েছেন পরিবর্তনের প্রতিবেদকরা।

ভোট গ্রহণের শুরু থেকেই বিভিন্ন ওয়ার্ডে ভোট কেন্দ্রও দখলের চেষ্ট করেন কিছু কিছু কাউন্সিলর প্রার্থী।তেবে আইনশৃংখলা বাহিনীর তাতক্ষণিক হস্তক্ষেপে সেসব চেষ্টা ব্যার্থ হয়।

আবার তুলনামূলকভাবে নারায়নগঞ্জের সদর বা বন্দর এলাকা থেকে সিদ্ধিরগঞ্জ এলাকায় ভোটার উপস্থিতি ছিলো বেশী।সারা শহরে মানুষের মধ্যে উতসাহ উদ্দিপনার চেয়ে চাপা উতকণ্ঠাই ছিলো বেশী। শহরজুড়ে আইনশংখরাবাহিনীর সশস্র পহড়া, তাদের গাড়ির হুইশেলে ছিলো সরব উপস্থিতি। সব রকম যানবাহন ও দোকানাপাট বন্ধ থাকায় অনেককেই পড়তে হয়েছে ভুগান্তিতে।

সকালে নারায়নগঞ্জ সদরের পাইকপাড়ায় বঙ্গবন্ধু উচ্চবিদ্যালয় দখল করতে যায় কাউন্সিলর প্রার্থী আব্দুল করিম বাবুর সমর্থকরা। কিন্তু বিজিবির ততপরতায় সে চেষ্টা ব্যার্থ হয়।

নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ হয়ে বন্দর এবং সদর এলাকায় কথা হয় পরিবর্তন প্রতিবেদকদের সাথে অসংখ্য ভোটারদের। সদরের চাষাড়া মোড়ে দিনমুজুর সালেহা বলেন, এইবারের ভোটে মজা নাই, কষ্ট বেশী। রিক্সচালক ফজলমিয়া বলেন, শামীম ওসমান নাই, নির্বাচন জমে নাই।

সকাল থেকে ভোটার উপস্থিতি কম থাকাকে অবশ্য স্বাভাবিক মেনে নিয় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াত আইভী বলেছেন, শীতের দিনের কারণে অনেকেই দিনের প্রথম ভাগে বের হননি। একইভাবে বিএনপি সমর্থিত প্রার্থীও আশা করছেন কাংখিত ভোটার উপস্থিতি ভোট শেষ হওয়ার আগেই নিশ্চিত হবে।

নারায়নগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন বলেন, তারা আশা করছেন শেষ পর্যন্ত কমপক্ষে শতকরা ৭৫ ভাগ ভোট কাস্ট হবে। তিনি আশা প্রকাশ করে বলেন, তোদের মনোনীত প্রার্তী জয়ী হবেন বলে তারা শতভাগ আশা রাখছেন।



মন্তব্য চালু নেই