ভিক্ষুকের বাড়িতে ডাকাতিঃ কুপিয়ে ৬৭৫ টাকা লুট

অন্য আর দশ জনের মতো শারিরিকভাবে সাবলম্বী না হওয়ায় কাজকর্ম করে নিজের খরচ চালাতে পারেন না প্রতিবন্ধি জুবেদ আলী। তাই ভিক্ষা করেই তার চলতে হয়। সারাদিন হাট-বাজার থেকে শুরু করে বাড়িবাড়ি গিয়ে ভিক্ষা করে চাল আর টাকাপয়সা উঠান তিনি। এতেই তার জীবন চলে। কিন্তু তার বাড়িতেও হানা দেয় দুর্বৃত্তরা। তাকে কুপিয়ে আহতের পর ভিক্ষা করে সঞ্চিত তার ৬৭৫ টাকাও নিয়ে যায় তারা।

শুধু তাই নয়, যে ভ্যানগাড়িতে বসে তিনি ভিক্ষা করতেন সেই গাড়িটিও তারা লুট করে নিয়ে গেছে।

ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের আদিতমারি উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের চন্দনপাট গ্রামে।

স্থানীয় সূত্র জানায়, প্রতিবন্ধি (বিকলাঙ্গ) জুবেদ আলী রাস্তার পাশে একটি টিনসেড ঘরে বাস করেন। নিজে শারীরিকভাবে অক্ষম হওয়ায় তার ছোট ভাই হায়দারের সহায়তায় ভ্যানগাড়িতে চড়ে হাট-বাজার ও পাড়া মহল্লায় ভিক্ষা করেন। প্রতিদিনের ন্যায় ভিক্ষা শেষে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ঘরে ফেরেন জাবেদ। পরে রাত আড়াইটার দিকে তার ঘরের দরজা ধাক্কা দিয়ে ফেলে দেয়। পরে ঘরে প্রবেশ করেন দু’তিনজন দুর্বৃত্ত। একজন মুখ চেপে ধরে তার ভিক্ষা করে সঞ্চিত ৬শ ৭৫টাকা বের করে নেয়। অপরজন ব্যবহৃত ভ্যানটি নিয়ে চলে যায়।

এ সময় চিৎকার শুরু করলে দুর্বৃত্তরা ওই প্রতিবন্ধি ভিক্ষুকের বুকে ছুড়ি দিয়ে আঘাত করে। কুপিয়ে জখম করে সাড়া শরীর। পরে চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে আসার আগে পালিয়ে যায় তারা।

এ ব্যাপারে কমলাবাড়ি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য নুরুজ্জামান আহম্মেদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘এটি খুব ন্যাক্কারজনক ঘটনা। যারা ঘটিয়েছে তাদেরকে খুঁজে বের করার চেষ্টা করা হবে।’

আদিতমারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কফিল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ওই প্রতিবন্ধি ভিক্ষুকের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিতে বলেছি, অবশ্যই জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’



মন্তব্য চালু নেই