ভাড়ায় সন্ত্রাসী আনা হচ্ছে : চট্টগ্রাম বিএনপি

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে চট্টগ্রাম নগরীর বাইরে থেকে মহানগরীতে সন্ত্রাসী ভাড়া করে আনা হচ্ছে বলে অভিযোগ এনেছে বিএনপি। ভাড়া করা সন্ত্রাসী দিয়ে বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলমের নির্বাচনী প্রচারণার সময় মনজুর আলমের কর্মী-সমর্থকদের গালিগালাজ ও হুমকি প্রদান করা হচ্ছে।

এ ছাড়া সন্ত্রাসীরা পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলা এবং মনজুরের পক্ষে কেউ কাজ করলে তাদেরও দেখে নেবার হুমকি দিচ্ছে। এই অবস্থায় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

শনিবার দুপুরে নগরীর মেহেদীবাগস্থ নিজ বাসভবনে এসব অভিযোগ ও দাবি উপস্থাপন করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সংবাদ সম্মেলনে আমীর খসরু মাহমুদ বলেন, জনগণ ৫ জানুয়ারির নির্বাচনে সাধারণ ভোটাররা ভোট দিতে পারেননি। তারা আগ্রহ সহকারে তাদের মূল্যবান ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছেন। কিন্তু নির্বাচনী প্রচারণায় যেভাবে সন্ত্রাসী হামলা হচ্ছে তাতে শান্তিপূর্ণ নির্বাচন করা নিয়ে আমরা শঙ্কিত।

এভাবে চলতে থাকলে সেনা মোতায়েন না হলে নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা থাকবে না। বাধার কারণে নেতা-কর্মীরা গণসংযোগও করতে পারছেন না। এজন্য নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে পুলিশ প্রশাসন এবং মন্ত্রীদের নির্বাচনী আচরণবিধি নিয়ে প্রশ্ন উত্থাপন করে আমীর খসরু বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কেন বার বার চট্টগ্রামে আসছেন ? পুলিশকে বার বার অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না। তারা কোনো ব্যবস্থাই নিচ্ছে না।

এ ছাড়া মন্ত্রী ওবায়দুল কাদের ঘন ঘন চট্টগ্রাম সফর করছেন এবং নির্বাচনী আচরণবিধি ভেঙে বক্তব্য রাখছেন। গত শুক্রবারও প্রেসক্লাবে তিনি নির্বাচন নিয়ে বক্তব্য রেখেছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দ ওয়াহিদুল আলম, কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, সহসভাপতি শামসুল আলম।



মন্তব্য চালু নেই