ভালোবাসা দিবস পালনে প্রস্তুত পর্যটন শহর রাঙামাটি

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস আর ২১ ফেব্রুয়ারী আন্তরর্জাতিক মাতৃভাষা দিবস ও বসন্ত দিবসকে সামনে রেখে বিভিন্ন প্রস্তুতিসহ ব্যস্ত সময় পার করছেন রাঙামাটি শহরের ফুল ব্যবসায়ীরা।

শহরের ফুল ব্যবসায়ীরা জানান, এ দিনগুলোতে তরুণ-তরুণী থেকে শুরু করে রাজনৈতিক দলের নেতা-কর্মী এবং সাধারণ মানুষরা তাদের আত্মীয় ও বন্ধু-বান্ধবদের সাথে ভালোবাসা বিনিময় করতে ফুলের দোকান গুলোতে এসে ফুল ক্রয় করে নিয়ে যায়। তাই আমরা এখন থেকেই বিভিন্ন স্থানের ফুল চাষিদের কাছ থেকে ফুল সংগ্রহ করছি এবং আগাম ফুলের অর্ডার দিয়ে রাখছি।

ব্যবসায়িরা আরো জানান, প্রতি বছরের ন্যায় এবছরও ভালোবাসা দিবসটি আসার আগেই ফুলের দোকানগুলোতে নেয়া হচ্ছে বিভিন্ন প্রস্তুতি। এদিকে রিজার্ভ বাজার, উন্নয়ন বোর্ড এলাকার

পৌর নার্সারী এন্ড টব হাউজ এর মালিক মোঃ মোজাপ্পর আহম্মদ ‘আওয়ার নিউজ’কে জানান, আমি প্রতি বছরের মতো এবছরও ১৪ ফেব্রুয়ারী ও ২১ শে ফেব্রুয়ারী দিন গুলোর জন্য আমার দোকানে ফুল সংগ্রহ থেকে শুরু করে সব ধরনের প্রস্তুতি নিয়েছি।

তিনি আরো জানান, ভালবাসা দিবস, ১৪ ফেব্রুয়ারি আর ২১ ফেব্রুয়ারী আন্তরর্জাতিক মাতৃভাষা দিবস ও বসন্ত দিবস উপলক্ষে প্রায় ৫০,০০০ হাজার টাকার ফুলের অর্ডার দিয়েছি। তবে দোকানে সব সময় রজনীগন্ধা, গোলাপ, গাঁদা, রডস্টিক, চন্দ্র মল্লিকাসহ বিভিন্ন ধরণের ফুল পাওয়া যায় বলেও জানান তিনি। তবে এই ফুল সংগ্রহ করেন চট্টগ্রামের বিভিন্ন এলাকার ফুল চাষিদের কাছ থেকে।

সরেজমিনে গিয়ে জানাযায়, সারা বছর ফুল সরবরাহ করলেও এখানকার ফুল ব্যবসায়িদের মূল টার্গেট থাকে বিভিন্ন দিবসগুলো, তার মধ্যে ১৪ ফেব্রুয়ারী ভালবাসা দিবস, ২১ ফেব্রুয়ারির আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বসন্ত দিবস ও ১৬ ডিসেম্বর দিবস। এ চারটি দিবসে ফুল বিক্রি করেই মূলত সারা বছরের লাভ-লোকসানের হিসাব মেলান তারা।

১৪ ফেব্রুয়ারী ভালবাসা দিবস, ২১ ফেব্রুয়ারির আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও বসন্ত দিবস এ তিনটি দিবসে প্রতিটি ব্যবসায়ী লাখ টাকার ফুল বিক্রির লক্ষ্য নিয়ে কাজ করছেন বলে জানান তারা।



মন্তব্য চালু নেই