বয়স ১৮ বছর না হলে এই পাঁচটি জায়গায় প্রবেশ করতে দেওয়া হয় না

পৃথিবীতে এমন অনেক বিষয় রয়েছে যেগুলির সম্বন্ধে মানুষ খুব কমই জানে। তাদের অদ্ভুত বিষয়ে তাদের বিখ্যাত করেছে। এমনই ৫টি জায়গার আছে যেখানে ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত প্রবেশ করতে দেওয়া হয় না। এখানে শিশুদের প্রবেশ নিষিদ্ধ।

লন্ডনের অমোরা সেক্স অ্যান্ড রিলেশানসিপ একাডেমি
অমোরা সাধারণ স্কুল বা একাডেমির মত নয়, যারা এখানে পড়াশুনো করে তাদের স্বয়ং অধ্যয়নরত থেকে সবকিছু শিখতে হয়। এখানে অগণিত ভাস্কর্য রয়েছে, যাদেরকে দেখে বুঝতে হয়। কিসিং অ্যাবিলিটিকে কিভাবে বাড়ানো যায় সেই রকমই বিষয়গুলিকে বোঝানোর জন্য অগণিত ভাস্কর্য রয়েছে। পৃথক পৃথক বিষয়ের জন্য ৯টি জোন তৈরি করা হয়েছে। সেন্ট্রাল লন্ডনের মধ্যে কভেন্ট্রি স্ট্রিটে অবস্হিত এই একাডেমি এপ্রিল ২০০৭ সালে শুরু হয়েছিল।

নগ্ন রোলারকোস্টার
সাউহেংড এর সাহসিক আইসল্যান্ডীয় নগ্ন রোলারকোস্টারের যথেষ্ট নাম রয়েছে। অক্টোবর ২০১৫ সালে হাড় কাপানো ঠান্ডা থাকার সত্তেও মানুশ এখানে কাপড় ছাড়াই রোলারকোস্টারে উঠেছিলেন। এটা তারা আবেগের জন্য করেননি, বরং ক্যান্সার হাসপাতালের জন্য করেছিলেন। এই নগ্ন রাইডকে গিনেস বুকেও রেকর্ড করা হয়েছে।

আটলান্টার চরম পোড়ো বাড়ি
প্রাপ্তবয়স্কদের ট্যাগ দিয়ে তৈরি এই হানাবাড়ি প্রত্যেকটি কোণ আপনাকে ভয় পেতে বাধ্য করবে। এখানে টুর অফ্ টর্চার রয়েছে যেখানে আপনি দেখতে পারবেন মানুষের ওপর কিভাবে নির্যাতন করা হয়। এর সাউন্ড এফেক্ট বেশ ভীতিকর। বর্তমানে এখানে বিশেষ ধরনের অ্যালিভেটর শুরু করা হয়েছে যেখানে অতিথিদের ভয়ানক বেস্টমেন্টে নিয়ে যাওয়া হয়।

শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য বিশ্বের প্রথম ওয়াটার পার্ক
২০১৫ সালে সানডে টাইমসে পৃথিবীর ১০০টি শ্রেষ্ঠ হলিডে ডেস্টিনেসনে বিএইচ মায়োর্কারকে অন্তর্ভুক্ত করার সম্পর্কে বলেছিল “the genius who came up with the concept of the world’s first adults-only waterpark deserves a knighthood.” পার্কটি খোলা হয়েছিল ২০১৫ সালে। ৩৬০ ডিগ্রি লুপের রোলারকোস্টারও রয়েছে।

ফ্রান্সের ওয়াইন থিম পার্ক
Cite du Vin এর অর্থ হলো মদের শহর। ফ্রান্সের বোরডিউস অঞ্চলে এই থিম পার্ক রয়েছে। যেখানে সবচেয়ে বেশি ওয়াইন তৈরি করা হয়। ওয়াইন থিম পার্কটি খোলা হয়েছিল জুন ২০১৬ সালে। এখানে ২০টি ওয়াইন সেক্সন রয়েছে। যেখানে ওয়াইনের ইতিহাসের সাথে সংস্কৃতিকেও বোঝানো হয়েছে। ২৫০টি আসনের অডিটরিয়াম রয়েছে।



মন্তব্য চালু নেই