ব্যাঙ্ককে ভেঙে পড়ল এয়ার অ্যাম্বুল্যান্স! প্রাণ হারালেন পাইলট

থাইল্যান্ডের ব্যাঙ্ককে এয়ার অ্যাম্বুল্যান্স ভেঙে পড়ে মৃত্যু হল বাঙালি পাইলটের। মৃত পাইলটের নাম অরুণাক্ষ নন্দী। সোমবার রাতে টুইট করে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ নিজেই এই খবর জানান। মৃত পাইলটের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি। পাইলটের মৃত্যু হলেও প্রাণে বেঁচে গিয়েছেন দুই চিকিৎসক-সহ বিমানে থাকা অন্য চারজন। আশঙ্কাজনক অবস্থায় ব্যাঙ্ককে তাঁদের চিকিৎসা চলছে।

একটি সর্বভারতীয় সংবাদপত্রের খবর অনুযায়ী, গুরুতর অসুস্থ এক রোগীকে গুরুগ্রামের মেদান্ত মেডিসিটিতে নিয়ে আসার জন্য রবিবার দিল্লি থেকে রওনা দেয় ওই এয়ার অ্যাম্বুল্যান্সটি। বিমানে দু’জন পাইলট ছাড়াও তিনজন ভারতীয় চিকিৎসক ছিলেন। কিন্তু ব্যাঙ্কক থেকে কিছুটা দূরে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ক্র্যাশ ল্যান্ডিংয়ের চেষ্টা করেন দুই পাইলট। যদিও সেই চেষ্টা পুরোপুরি সফল হয়নি। নিকটবর্তী একটি ছোট বিমানবন্দরে অবতরণের চেষ্টা করলেও তার বাইরেই মাঠের মধ্যে ভেঙে পড়ে বিমানটি। সঙ্গে সঙ্গেই বিমানে আগুন ধরে যায়।

প্রাথমিকভাবে বিমানে থাকা দুই পাইলট-সহ পাঁচজনকেই জীবিত অবস্থায় উদ্ধার করে দ্রুত সেনা হেলিকপ্টারে করে হাসপাতালে পাঠানো হয়। কিন্তু বাঙালি পাইলট অরুণাক্ষ নন্দীর শরীরের আশি শতাংশ পুড়ে যাওয়ায় তাঁকে বাঁচানো যায়নি।

টুইটারে সুষমা স্বরাজ জানিয়েছেন, শৈলেন্দ্র এবং কোমল নামে এয়ার অ্যাম্বুল্যান্সে থাকা দুই চিকিৎসক আইসিইউ-তে ভর্তি রয়েছেন। বিমানে থাকা বাকি দু’জনের আঘাত সামান্য বলে জানিয়েছেন বিদেশমন্ত্রী। ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে আহতদের সবরকম সাহায্য করা হচ্ছে বলেও আশ্বস্ত করেছেন সুষমা।



মন্তব্য চালু নেই