ব্যর্থ প্রেমিকের মতো ফুঁসে উঠবেন না : ইনু

খালেদা জিয়াকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জনগণের সমর্থনে যদি ক্ষমতায় যেতে চান, তাহলে কোনো অসুবিধা নেই। জনগণ যদি সমর্থন না দেয় তবে ব্যর্থ প্রেমিকের মত আক্রোশে ফুঁসে উঠবেন না। ব্যর্থ প্রেমিকের হাত থেকে যেমন এসিড কেড়ে নিতে হয়, তেমনি ক্ষমতা দখলে ব্যর্থ খালেদা জিয়ার হাত থেকে আগুন, বোমা ও পেট্রোলবোমা কেড়ে নিতে হবে।

‘আদর্শ’ প্রকাশনী থেকে প্রকাশিত এটিএন বাংলার সিনিয়র সংবাদ-পাঠক লোপা হোসাইনের ‘যে অন্ধত্বের নাম ভালোবাসা’ শিরোনামের কবিতার বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মঙ্গলবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক রোবায়েত ফেরদৌস। আরও উপস্থিত ছিলেন লেখক ও সাংবাদিক আনিসুল হক, ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গোলাম রহমান, ‘আদর্শ’র প্রকাশক মামুন অর রশিদ প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, নারী ভালোবাসা গ্রহণ করবে না বলে আমি এসিড দিয়ে তার মুখ পুড়িয়ে দেব, এটি যেমন হতে পারে না, তেমনি সরকার স্বৈরাচারী হয়ে গেছে এই অজুহাতে সন্ত্রাস করব, এটিও হতে পারে না। ক্ষমতা এবং অর্থের প্রতি ভালোবাসা মানুষকে অন্ধত্বের দিকে ধাবিত করে। ক্ষমতার প্রেমে অন্ধ হয়ে গেলে পোড়া লাশের স্তূপ চোখে পড়ে না। বার্ন ইউনিটে দগ্ধ মানুষের কান্না শোনা যায় না, সাধারণ মানুষের আহাজারি শোনা যায় না।

তিনি বলেন, ক্ষমতায় যেতে ব্যর্থ হয়ে যারা রাজনীতির ভিলেন হয়েছে, আগুন সন্ত্রাসীদের পুষছে তাদেরকে বাংলাদেশের রাজনীতি এবং সমাজ থেকে বিতাড়িত না করতে পারলে শুধু যে রাজনীতি ক্ষতিগ্রস্ত হচ্ছে তা নয়, মানবতা ক্ষতিগ্রস্ত হচ্ছে, সমাজ ক্ষতিগ্রস্ত হচ্ছে, সভ্যতা ক্ষতিগ্রস্ত হচ্ছে।



মন্তব্য চালু নেই