বোরখায় ঢাকলে তবেই কমবে মহিলাদের শ্লীলতাহানি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ন্যাড়া করে দিতে পারলে ইনাম দেওয়া দেওয়া হবে। এমন ফতোয়া জারি করেছিলেন গত সপ্তাহেই। এবার মহিলাদের পোশাক নিয়ে মন্তব্য করে ফের বিতর্কে জড়ালেন টিপু সুলতান মসজিদের ইমাম বরকতি।

কলকাতায় এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘প্রত্যেক মহিলার শেখা উচিৎ, কিভাবে রাজস্থানের মহিলারা ওড়নায় নিজেদের মুখ ঢেকে রাখে। কিভাবে পঞ্জাবের মহিলারা ওড়না ব্যবহার করে। বর্তমানে, মহিলারা যে ধরনের … পোশাক পরেন তাতে তাঁরা পুরুষের প্রলোভনের শিকার হন।’ বোরখা ব্যবহার করলে মহিলাদের শ্লীলতাহানির ঘটনাও কমবে বলে উল্লেখ করেছেন তিনি।

এদিন তিনি আরও বলেন, ‘উত্তরপ্রদেশের মুসলিমদের জন্য আমি একটা ফতোয়া জারি করছি যে, বিজেপি বা আরএসএসের পক্ষ কোনও ভোট দেবেন না। বিজেপি ছাড়া যে কোনও দলকে ভোট দিতে পারেন।’ বিজেপিতে যেসব মুসলিম রয়েছে তাদের উদ্দেশে ফতোয়া জারি করে ইমাম বলেন, তাদের ইসলাম থেকে বহিষ্কার করা উচিৎ।

গত ৭ জানুয়ারি কলকাতা প্রেস ক্লাবে একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেছিলেন এই ইমাম৷ তিনি ফতোয়া জারি করে জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর দাড়ি কামিয়ে মাথা ন্যাড়া করে দিতে হবে। আর তা করতে পারলেই মিলবে ২৫ লক্ষ টাকা ইনাম। মৌলানা বরকতির এই মন্তব্যকে পাশে বসে সমর্থন জানিয়েছিলেন তৃণমূল সাংসদ ইদ্রিশ আলি। এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে শুরু হয়েছিল জোর বিতর্ক। ইমাম বরকতির মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দিয়েছিল রাজ্য বিজেপি। প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্য জানিয়েছিলেন, ‘ওর কথার প্রতিক্রিয়া দিতে রুচিতে বাধে। আর এমন ফতোয়া জারি হলে তৃণমূলের সাংসদ, মন্ত্রীরা পাশে বসে হাততালি দেবেন সেটাই স্বাভাবিক। বরং তাঁরা এর প্রতিবাদ করলে সেটাই অস্বাভাবিক ঘটনা হত।’-কলকাতা২৪



মন্তব্য চালু নেই