‘বেড়ানোর খরচ দিন, শরীর নিন’

‘বেড়ানোর খরচ দিন, শরীর নিন’- এটি সোশ্যাল মিডিয়ায় একটি বিজ্ঞাপন। এখন তা রীতিমতো ভাইরাল হয়ে গেছে। আর তাতে চোখ কপালে উঠেছে অনেকের। কে দিয়েছেন এই বিজ্ঞাপন?

বিজ্ঞাপনটি দিয়েছেন ১৯ বছরের এক চীনা তরুণী। নাম জু পেঙ। সাংহাইয়ের বাসিন্দা জু সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘আমার সাময়িক বয়ফ্রেন্ড হতে চান? তাহলে এই গুণগুলো থাকতে হবে- দেখতে সুন্দর হতে হবে, বয়স ৩০-এর নিচে হওয়া চাই, কমপক্ষে ১.৭৫ মিটার লম্বা হতে হবে। আর যেটা না থাকলেই নয়, তা হলো তাকে বেশ পয়সাওয়ালা হতে হবে।’ কিন্তু হঠাৎ এমন বিজ্ঞাপন কেন?

জু পেঙের নেশা হলো দেশভ্রমণ। ভ্রমণপিপাসু জুকে গোটা দেশ ঘুরে বেড়ানোর জন্য স্পনসর করবেন ওই টেম্পোরারি বয়ফ্রেন্ডরা! এ জন্যই এমন বিজ্ঞাপন।

কি বিশ্বাস হচ্ছে না? তাহলে বিজ্ঞাপনের বাকি অংশটুকু পড়ুন। জু আরো লিখেছেন, ‘বয়ফ্রেন্ডরা তাদের শহরে যাওয়ার এবং থাকার যাবতীয় খরচ বহন করবে, আর তার বদলে সে পাবে আমার সঙ্গে গোটা রাত কাটানোর সুযোগ।’

এদিকে জু পেঙের এমন বিজ্ঞাপনকে সমালোচকরা এটা স্রেফ ‘দেহব্যবসা’ ছাড়া অন্য কিছু বলতে নারাজ। কিন্তু জু জানিয়েছেন, তিনি এর আগেও এ ভাবেই গোটা পূর্ব চীন ঘুরেছেন। এখন বাকিটাও দেখতে চান।

তিনি এটাকে রাস্তায় লিফট নেওয়ার থেকে বেশি কিছু ভাবতে রাজি নন। তিনি বলেছেন, ‘এতে এত লজ্জা পাওয়ার কি আছে!’



মন্তব্য চালু নেই