বেরোবিতে চলমান সংকট নিরসনে যোগ্য ও সৎ উপাচার্যের দাবিতে জনসমাবেশ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলমান সংকট নিরসন,২০১৪-১৫ইং শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা গ্রহণ,উপাচার্যকে অপসারণ করে যোগ্য, সৎ উপাচার্যের দাবিতে জনসমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় সার্থ সংরক্ষণ সহায়ক পরিষদ।আজ সোমবার বেলা সাড়ে ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত পার্কের মোড়ে সমাবেশে করে এ সংগঠনটি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামিলীগের ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর এবং সার্থ সংরক্ষণ কমিটির আহবায়ক জনাব ইদ্রিস আলী, আওয়ামিলীগের মহানগর সহ-সভাপতি দিলসাদ হোসেন মুকুল, আওয়ামিলীগের মহানগর বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ওবায়দুর রহমান ময়না,বাংলাদেশ কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি শাহাদাত হোসেন এবং আওয়ামিলীগের অন্যান্য নের্তৃবৃন্দ।

বক্তারা বিদ্যমান সংকট নিরসনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সরিয়ে একজন যোগ্য,সৎ উপাচার্যকে নিয়োগ দিতে প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতিকে অনুরোধ জানান।এছাড়াও ২০১৪-১৫ইং শিক্ষাবর্ষের ৯০হজার ৪০২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহবান জানান।

এ দিকে বিশ্ববিদ্যালয়ের সৃষ্ট অচলাবস্থা নিরসনে মাননীয় প্রধানমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপ কামনা করে স্মারকলিপি প্রদান করেছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। আজ সোমবার দুপুর ১২ টায় রংপুর বিভাগীয় কমিশনার ও বেরোবি সিন্ডিকেট সদস্য জনাব দিলোয়ার বখত এর নিকট স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে স্বাক্ষর করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির রংপুর জেলা সভাপতি শাহাদত হোসেন, গণতন্ত্রী পার্টির সভাপতি আরশাদ হারুন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সম্পাদক সাখাওয়াত রাঙ্গা, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সমন্বয়ক আব্দুল কুদ্দুস ও ৭১ ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সভাপতি ডাঃ মফিজুল ইসলাম মান্টু। বিভাগীয় কমিশনারের নিকট স্মারকলিপি প্রদানকালে মহানগর জাসদের সভাপতি ফারুক আহমেদ, গণতন্ত্রী পার্টির জেলা নেতা নৃপেন্দ্র রায় প্রমূখ উপস্থিত ছিলেন। স্মারকলিপিতে উপাচার্য ড. একেএম নূর-উন-নবীর কর্মস্থলে দীর্ঘ অনুপস্থিতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার কারণে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম স্থবিরতার কথা উল্লেখ করা হয়।

এছাড়াও স্মারকলিপিতে শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর উপর উপাচার্যের মদদে ন্যাক্কারজনক হামলার নিন্দা জানানো হয় এবং উপাচার্যের অনিয়মের সুষ্ঠু তদন্তের দাবী করা হয়।

বেরোবিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণীর ভর্তিসহ সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম দ্রুত চালুর জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলে উদ্যোগী হবে এ প্রত্যাশার কথা জানানো হয় স্মারকলিপিতে।



মন্তব্য চালু নেই