বেকার নার্সদের ডিএনএস ভবন ঘেরাও

রাজধানীতে সেবা পরিদপ্তরের (ডিএনএস) ভবন ঘেরাও করেছেন আন্দোলনরত বেকার নার্সরা।

শনিবার সকাল ১০টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে ডিএনএস ভবন ঘেরাও করেন তারা।

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সাধারণ সম্পাদক নাহিদা আক্তার জানান, গত ২৮ মার্চ বাংলাদেশ সরকারি কর্মকমিশন তাদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও পূর্বের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেওয়ার দাবিতে ডিএনএস ভবন ঘেরাও করা হয়েছে।

তিনি আরো জানান, ডিএনএস ভবনের পাশে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের আসার কথা রয়েছে। তার সঙ্গে আলোচনার জন্য নার্সদের দাবি নিয়ে একটি প্রতিনিধি দল সেখানে গেছে।

সকাল থেকে ওই ভবনে কাউকে ঢুকতে বা বের হতে দেওয়া হচ্ছে না। অবরুদ্ধ করে রাখা হয়েছে ডিরেক্টর নার্সিং সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীদের।

বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) সভাপতি রাজীব কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক নাহিদা আক্তার, বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিবিএনএ) সভাপতি রিনা আক্তার ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন।

গত ৩০ মার্চ একই দাবিতে তারা শাহবাগ মোড়ে সাড়ে ৩ ঘণ্টা অবস্থান করে সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ সাউন্ড গ্রেনেড, পেপার স্প্রে, জলকামান ও লাঠিচার্জ করে সরিয়ে দেয় বিক্ষোভকারী নার্সদের।



মন্তব্য চালু নেই