বৃহস্পতিবার রাজাপুরে চরমোনাইর পীর

বৃহস্পতিবার বিকেলে রাজাপুরের সৈয়দ ফজলুল করীম (র.) মাদ্রাসা কমপ্লেক্স ও আলমতাজ কারীমিয়া মহিলা মাদ্রাসার উদ্বোধন করবেন চরমোনাইর পীর। চরমোনাইর পীরের শুভ আগমন উপলক্ষে সৈয়দ ফজলুল করীম (র.) মাদ্রাসা কমপ্লেক্স ও আলমতাজ কারীমিয়া মহিলা মাদ্রাসার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এরপরে রাজাপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ও বাংলাদেশ মুজাহিদ কমিটি রাজাপুর উপজেল ছদর মুফতী আছাদুজ্জামানের সভাপতিত্বে সয়দ ফজলুল করীম (র.) মাদ্রাসা কমপ্লেক্স ময়দানে দুইদিন ব্যাপী ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকিরের প্রধান অতিথি হিসেবে চরমোনাইর পীর আলোচনা পেশ করবেন।
মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের নির্বাহী সভাপতি মুফতী সৈয়দ মোঃ নুরুল করিম, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের মহাসচিব আল্লামা নুরুল হুদা ফয়েজী (পীর সাহেব কারীমপুর), বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের প্রশিক্ষক সচিব মাওঃ আঃ রাজ্জাক জেহাদী, অত্র মাদ্রাসার পরিচালক মাওঃ জয়নাল আবেদীন সাবেরী।

 

 

ঝালকাঠীতে উপজেলা নির্বাচনকালে দায়েরকৃত
 বিষ্ফোরক মামলায় ৯ বিএনপি নেতাকর্মীর জামিন

ঝালকাঠীতে উপজেলা নির্বাচনে একতরফা বিজয় ছিনিয়ে নেয়ার জন্য ইউনিয়ন বিএনপির সভাপতি-সাধারন সম্পাদক সহ ১৮ জনের বিরুদ্ধে আলোচিত বিষ্ফোরক আইনের (জি.আর-৫৫/১৪(ঝালঃ) মামলার ৯ আসামীকে জামিন দিয়েছে আদালত। বুধবার উক্ত মামলার  আসামী ৯ বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মী স্বেচ্ছায় আত্মসমার্পন করে জেলা ও দায়রা জজ আদালতে জামিনাবেদন জানালে বিচারক এস .এম সোলায়মান তাদের জামিন মঞ্জুর করেন।
জানা গেছে, নির্বাচন কালে পোনাবালিয়া ইউনিয়ন বিএনপির ১৮ জনকে আসামী করে দায়েরকৃত মামলাটির তদন্ত শেষে ১৯০৮ সনের বিষ্ফোরক আইনের ৩-ধারায় পুলিশ চার্জশীট দাখিল করে। সম্প্রতি উক্ত মামলার চার্জশীট দাখিল করায় মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে বিশেষ ট্রাইবুনাল মামলা নং-১৫/১৪ হিসেবে চলমান ছিলো।
উক্ত মামলায় পোনাবালিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ ওয়াহেদ জমাদ্দার ও সাধারন সম্পাদক মাসুম খান সহ যুবদলের নেতাকর্মী স্বেচ্ছায় হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত দু’পক্ষের বক্তব্য শুনে আসামীদের জামিন মঞ্জুর করেন। আসামী পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট হুমায়ুন কবির বাবুল, এ্যাডভোকেট মাহেব হোসেন, এ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন ও এ্যাডভোকেট ফয়সাল খান।
সরকার দলের সমর্থিত প্রার্থীর পক্ষে সদর উপজেলার ১০ টি ইউনিয়ন ও পৌরএলাকার নামধারী ও অজ্ঞাতনামা সহ কয়েকশ বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে একাধিক মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছিল।



মন্তব্য চালু নেই