বিসিএস পরীক্ষায় হাতঘড়িও নিষিদ্ধ

আগামী ৮ জানুয়ারি অনুষ্ঠেয় ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় ক্যালকুলেটর ও সব ধরনের ইলেকট্রনিক যন্ত্রের সঙ্গে এবার ঘড়ি ব্যবহারও নিষিদ্ধ করেছে পাবলিক সার্ভিস কমিশসন (পিএসসি)।

আজ রবিবার সরকারি কর্মকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার হলে প্রয়োজনীয়সংখ্যক দেয়াল ঘড়ির ব্যবস্থা করা হবে।

এতে আরও বলা হযেছে, বিজ্ঞাপনের শর্ত অনুযায়ী মোবাইল ফোন, সকল ধরনের ইলেকট্রনিক যোগাযোগযন্ত্র, ক্যালকুলেটর, বই-পুস্তক এবং ব্যাগসহ পরীক্ষা হলে প্রবেশ করা শাস্তিযোগ্য অপরাধ। প্র্রিলিমিনারি টেস্টে ক্যালকুলেটর ব্যবহার নিষিদ্ধ। তবে প্রবেশপত্রের ৪ নম্বর অনুচ্ছেদে ক্যালকুলেটর ব্যবহারের বিষয়টি লিখিত পরীক্ষায় প্রযোজ্য।

বিসিএস পরীক্ষার সময় হাতঘড়ি/পকেট ঘড়ি/ইলেকট্রনিক ঘড়ি ব্যবহার কমিশন নিষিদ্ধ করেছে। পরীক্ষা হলে সময় জানার জন্য পরীক্ষা কক্ষে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ি প্রদান করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরীক্ষা হলে কোনো পরীক্ষার্থীর নিকট মোবাইল ফোন, হাত ঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ইলেকট্রনিক যোগাযোগযন্ত্র, বই-পুস্তক, ব্যাগ এবং ক্যালকুলেটর পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বিসিএস পরীক্ষা বিধিমালার বিধি ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষতে কমিশন কর্তৃক গৃহীতব্য সকল নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে। এসব জিনিস না আনার জন্য প্রার্থীদের প্রতি বিশেষ অনুরোধ করা হয়েছে।



মন্তব্য চালু নেই