বিশ্ব পরিবেশ দিবস: প্রকৃতি বাঁচাতে রাবিতে বৃক্ষরোপণ

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: ‘বন্যপ্রাণী ও পরিবেশ বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃক্ষরোপণ, শোভাযাত্রা ও সেমিনারের মধ্য দিয়ে রাবিতে (রাজশাহী বিশ্ববিদ্যালয়) বিশ্ব পরিবেশ দিবস উদ্যাপিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট চত্বরে একটি গাছের চারা রোপণের মাধ্যমে দিবসের কর্মসূচি উদ্বোধন করেন।

এছাড়াও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক সহ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের তিনটি সংগঠনের পক্ষ থেকেও বৃক্ষরোপন করা হয়।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শোভাযাত্রা শেষে সকাল সকাল ১০:৪৫ মিনিটে সিনেট ভবনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সেন্টার ফর এডভান্সড স্টাডিজ-এর নির্বাহী পরিচালক ড. এ আতিক রহমান।

আলোচনা সভায় পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ।

সেমিনারে স্বাগত বক্তব্য দেন পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর মো. গোলাম মোস্তফা।



মন্তব্য চালু নেই