বিশ্বকাপের সেরা দলে মুস্তাফিজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান।

তবে সেরা একাদশে তার জায়গা হয়নি। দ্বাদশ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপের সেরা দলে রয়েছেন ‘বিস্ময়কর’ পেসার।

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসরের পর্দা নেমেছে। ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে বিশ্বকাপের শিরোপা জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। পুরুষদের বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক করা হয়েছে বিরাট কোহলিকে। দারুণ পারফরম্যান্স করে বিরাট কোহলি টানা দ্বিতীয়বারের মত বিশ্বকাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

১২ জনের তালিকা সোমবার দুপুরে আইসিসি প্রকাশ করেছে। কোহলিকে অধিনায়ক করে যে দল দেওয়া হয়েছে তাতে সবচেয়ে বেশি চার খেলোয়াড় রয়েছে ইংল্যান্ডের। দুজন করে খেলোয়াড় আছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের। একজন করে খেলোয়াড় আছে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার।

বিশ্বকাপের সেরা দলটিকে বেছে নিয়েছেন বিভিন্ন দেশের প্রাক্তন ক্রিকেটারর ও ধারাভাষ্যকার। কন্ডিশন ও পারফরম্যান্সের উপর ভিত্তি করে টুর্নামেন্টের সেরা দল নির্বাচন করেছেন নির্বাচকরা।

বিশ্বকাপের সেরা দল: জেসন রয় (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, উইকেট রক্ষক), বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), জো রুট (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড), শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), মিচেল স্টানার (নিউজিল্যান্ড), ডেভিড উইলি (ইংল্যান্ড), স্যামুয়েল বাদ্রি (ওয়েস্ট ইন্ডিজ), আশিষ নেহরা (ভারত), ‍মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ, দ্বাদশ)।



মন্তব্য চালু নেই