বিশ্বকাপের বর্ণাঢ্য উদ্বোধন আজ

বিশ্বকাপ ক্রিকেটের আজ উদ্বোধন। টুর্নামেন্টের একাদশ আসরটি বসছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় বেলা আড়াইটায় একযোগে ওই দুই দেশে হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। ক্রাইস্টচার্চ ও মেলবোর্নে একই সঙ্গে উড়বে উদ্বোধনী পতাকা।

শনিবার শুরু হবে টুর্নামেন্ট। ক্রাইস্টচার্চে বাংলাদেশ সময় ভোর চারটায় স্বাগতিক নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ দিয়েই মাঠে গড়াবে বিশ্বকাপের মহাযজ্ঞ। একই দিন সকাল সাড়ে নয়টায় আরেক স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড।

সাড়ে চার ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠান স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টা (বাংলাদেশ বেলা আড়াইটা) থেকে রাত দশটা পর্যন্ত চলবে। উপমহাদেশের মতো ক্রিকেট উন্মাদনা না থাকলেও জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতি নিয়েছে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ও নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ।

মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বৌল এবং নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একই সময়ে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হবে। মেলবোর্নে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্বকাপে অংশগ্রহণকারী খেলোয়াড় এবং কিংবদন্তিদের নিয়ে চমকপ্রদ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে বলে জানিয়েছে আইসিসি। বিশ্বকাপের উদ্বোধনী মুহূর্তকে স্মরণীয় করে রাখতে থাকবে চোখ ধাঁধানো আতশবাজি এবং লেজার শো।

ক্রাইস্টচার্চে উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে নিজেদের বিশ্ববাসীর সামনে তুলে ধরতে চায় নিউজিল্যান্ড। সেখানে সংগীত তারকা সলথ্রিমি গেনি ব্ল্যাকমোর ও হেইলি ওয়েস্টানরা গান গাইবেন। নিউজিল্যান্ডের স্যার রিচার্ড হ্যাডলি, স্টিফেন ফ্লেমিং, ব্রেন্ডন ম্যাককালামের মতো ক্রিকেট গ্রেটরাও থাকবেন আয়োজনে। মেলবোর্ন মাতাবেন অস্ট্রেলিয়ার জনপ্রিয় শিল্পী জেসিকা।

এ উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ অধিনায়ক ও আয়ারল্যান্ড অধিনায়ককে অংশ নেয়ার জন্য আইসিসি হেলিকপ্টারের ব্যবস্থা রেখেছে। ম্যাচ শেষ হতেই হেলিকপ্টার দিয়ে মেলবোর্নে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে পৌঁছাবেন মাশরাফি। অংশ নিবেন বাকি ১৩ দলের অধিনায়কও। তাদের সঙ্গে থাকবেন অস্ট্রেলিয়ার লিজেন্ড সব ক্রিকেটাররা।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস, স্কাই স্পোটর্স। অন্যদিকে, মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বৌলের উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার করবে ফক্স স্পোর্টস, নাইন নেটওয়ার্ক।



মন্তব্য চালু নেই