বিবাহবিচ্ছেদে শেষ বলিউডের দশ ‘লাভ ম্যারেজ’

প্রেম করে বিয়ে করেছেন, বলিউডে এমন তারকার সংখ্যা ভুরি ভুরি। বিয়ের পরে সুখে শান্তিতে ঘর-সংসার করছেন এমন সংখ্যাও যেমন আছে, তেমনই সম্পর্কের পরিণতি বিবাহ-বিচ্ছেদে হয়েছে এমন সংখ্যাও নেহাত কম নয়।

এবার এমনই ১০ তারকার তালিকা দেওয়া হল, যারা ভালোবেসে বিয়ে করেছিলেন ঠিকই, কিন্তু সম্পর্কের পরিণতি বিবাহবিচ্ছেদেই হয়েছে।

fewew

কমল হাসান-সারিকা

আশির দশকে লিভ ইন সম্পর্কে থাকার সাহস দেখিয়েছিলেন এই তারকা জুটি। প্রথম সন্তান শ্রুতির জন্মের পর দুই বছর পর বিয়ে করেন কমল হাসান ও সারিকা। ২০০৪ সালে বিচ্ছেদ হয়।

efww

সাইফ আলী খান-অমৃতা সিং

দশ বছরেরও বড় অমৃতা সিংকে বিয়ের জন্য বাড়ির বিরুদ্ধে যেতেও পিছপা হননি সাইফ আলি খান। দুজনের একটি মেয়ে ও একটি ছেলেও রয়েছে। কিন্তু বিয়ের মাত্র ১৩ বছরের মাথাতেই বিচ্ছেদের সিদ্ধান্ত নেয় এই তারকা দম্পতি।

ewd

সঞ্জয় দত্ত-রিয়া পিল্লাই

রিয়া পিল্লাই ও সঞ্জয় দত্ত ভালোবেসে বিয়ে করেন। রিয়া সঞ্জয়ের দ্বিতীয় স্ত্রী। এর আগে সঞ্জয় বিয়ে করেন অভিনেত্রী রিচা শর্মাকে। রিয়ার সঙ্গে সঞ্জয়ের ছাড়াছাড়ি হয় তাদের সন্তান ত্রিশলার জন্মের পর। বোম্বে বোমা হামলা মামলায় সঞ্জয় গ্রেফতার হন। তখন এবং পরবর্তীতেও রিয়া সঞ্জয়ের জীবনের নানা দুঃখ ও সংগ্রামের সময় পাশে ছিলেন। শেষরক্ষা হয়নি তাদের সম্পর্কের।

eedw

মনীষা কৈরালা-সম্রাট দাহাল

২০১০ সালে সম্রাট দাহালকে ভালবেসে বিয়ে করেন মনীষা কৈরালা। কিন্তু দুর্ভাগ্যবশত ২০১২ সালেই তাঁদের সম্পর্কের ইতি হয়।

deef

আমির খান- রীনা দত্ত

খুব অল্প বয়সেই একে অপরের প্রেমে পড়েন রীনা ও আমির। প্রেম করে পালিয়ে বিয়ে করা এই দম্পতি দীর্ঘ ১৫ বছর সংসার শেষে আলাদা হয়ে যান। মানসিকতার পার্থক্যের কারণে দুজনে বিবাহ-বিচ্ছেদের পথ বেছে নেন। আমির-রিনা দম্পতির সন্তানদ্বয়ের নাম- ইরা ও জুনাইদ।

erf

কালকি কোচিন-অনুরাগ কাশ্যপ

কেউ ভাবতেও পারেননি অনুরাগ ও কালকি কোচলিন বিবাহ-বিচ্ছেদের পথে যাবেন। তবে বিচ্ছেদ হলেও এখনো দুজনের মধ্যে বন্ধুত্ব অটুট রয়েছে।

frf

কারিশমা কাপুর-সঞ্জয়

বলিউডের সবচেয়ে খারাপ বিবাহবিচ্ছেদের উদাহরণ দিতে গেলে করিশমা কাপুর ও সঞ্জয়ের ঘটনা টানতেই হবে। নিজেদের ব্যক্তিগত লড়াই প্রকাশ্যে এনে সম্পর্ককে ক্রমশ জটিল করছিলেন কারিশমা ও সঞ্জয়। শেষমেষ এগারো বছরের সংসার জীবনের ইতি টেনে বিচ্ছেদের পথে যান কারিশা ও সঞ্জয়। এই দম্পত্তির সন্তানদ্বয়ের নাম- সামিরা ও কিয়ান।

ds

হৃতিক রোশন-সুজান খান

হৃতিক রোশন ও সুজান খানের বিচ্ছেদের ঘটনায় হৃতিক ভক্ত থেকে শুরু করে গোটা বলিউড মহল হতবাক হয়ে গিয়েছিল। হৃতিক-সুজান বলিউডের অন্যতম রোমান্টিক জুটি ছিলেন। কী কারণে তারা ১৬ বছরের বিবাহ জীবনের ইতি টেনে বিচ্ছেদের পথে গেলেন তা অবশ্য প্রকাশ্যে আনেননি তারা। এই দম্পত্তির দুটি সন্তান রয়েছে।

12

চিত্রাঙ্গদা সিং-জ্যোতি রানধাওয়া

বিখ্যাত গলফার জ্যোতি রানধাওয়ার সঙ্গে বিয়ের পর বলিউডে পা রেখেছিলেন চিত্রাঙ্গদা সিং। কিন্তু শেষপর্যন্ত রইল না সম্পর্ক। দীর্ঘ এক যুগ সংসার করার পর সম্পর্কের ইতি টানার সিদ্ধান্ত নেন তারা। এই দম্পত্তির একটি পুত্র সন্তান রয়েছে।

index

করণ সিং গ্রোভার-জেনিফার উইংগেট
সম্প্রতি বিবাহ-বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন করণ সিং গ্রোভার ও জেনিফার উইংগেট।



মন্তব্য চালু নেই