বিদ্যুৎ, ডিস বিচ্ছিন্ন খালেদার গুলশান কার্যালয়

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ, ডিস (ক্যাবল) লাইন সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে পুলিশ। শুক্রবার রাত পৌনে ৩টার দিকে ওই কার্যালয়ে বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ডেসকো পুলিশ নিয়ে এসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। তার মাত্র সাড়ে ৫ ঘণ্টার ব্যবধানে এবার ডিসের লাইন বিচ্ছিন্ন করা হয়।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। শনিবার সকালে তিনি জানান, শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ডিস লাইনে তারা কোনো ধরনের স্যাটেলাইট চ্যানেল দেখতে পাচ্ছেন না।

এর আগে শনিবার মাঝরাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর তিনি দাবি করেন, গুলশান থানার উপপরিদর্শক (এসআই) সোহেল রানা ও ডেসকোর লাইনম্যান মোকসেদ আলী এসে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করে দেন। বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করার কারণ জানতে চাইলে তারা তাদেরকে বলেন, ‘আমরা কিছু জানি না, থানার নির্দেশে বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করতে এসেছি।’

যোগাযোগ করা হলে গুলশান থানার কর্তব্যরত কর্মকর্তা জানান, তিনি বিষয়টি জানেন না। এদিকে উপপরিদর্শক সোহেল রানার মুঠোফোনে বারবার কল করা হলেও তিনি ধরেননি।

বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, সাময়িকভাবে জেনারেটর চালু করে কার্যালয়টির কার্যক্রম সচল রাখা হয়েছে। তা ছাড়া কার্যালয়ে থাকা বেশির ভাগ নেতা-কর্মী বিভিন্ন মামলার আসামি হওয়ার কারণে কার্যালয় থেকে বের হতে পারছেন না।

বর্তমানে ওই কার্যালয়ে খালেদা জিয়াসহ সম্প্রতি মারা যাওয়া তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান ও তাদের দুই মেয়ে রয়েছে। তা ছাড়া, বিএনপির শীর্ষস্থানীয় বেশ কয়েকজন নেতাও সেখানে অবস্থান করছেন বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই