বিজিবির মহাপরিচালকের বক্তব্য রাজনৈতিক : বিএনপি

প্রয়োজনে গুলি করার নির্দেশ দেয়া হবে বলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক আজিজ আহমেদ যে বক্তব্য দিয়েছেন, তার তীব্র নিন্দা জানিয়েছে বিএনপির স্থায়ী কমিটি। তারা একে অতি উৎসাহী ও রাজনৈতিক পক্ষপাত বক্তব্য বলে মনে করছে। রাষ্ট্রীয় বাহিনীগুলোকে আইনসম্মত নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানিয়েছে তারা।

বৃহস্পতিবার দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের স্বাক্ষর করা এক বিবৃতিতে এ আহ্বান জানায় স্থায়ী কমিটি।
এর আগে বৃহস্পতিবার দুপুরে বিজিবির মহাপরিচালক বাহিনীর নিয়মিত সংবাদ সম্মেলনে দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন। তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি প্রয়োজনে অস্ত্র ব্যবহার করবে। তার এ বক্তব্য প্রচারের পর বিকালে বিএনপির স্থায়ী কমিটি এর কঠোর সমালোচনা করে বিবৃতিটি দেয়।

বিবৃতিতে স্থায়ী কমিটি অভিযোগ করে বলেছে, রাজনৈতিক আন্দোলনের বিরুদ্ধে দাঁড়িয়ে বিজিবি মহাপরিচালকের গুলি চালনার নির্দেশ এখতিয়ার-বহির্ভূত ও আইন পরিপন্থী।

বিবৃতিতে বলা হয়, “আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রাষ্ট্রীয় বাহিনীর অতি উৎসাহী কতিপয় কর্মকর্তা বেআইনি নির্দেশ ও রাজনৈতিক পক্ষপাতমূলক বক্তব্য প্রকাশ্যে দিতে শুরু করেছেন। এতে চলমান রাজনৈতিক পরিস্থিতির আরো অবনতি ঘটছে।” তারা রাষ্ট্রীয় বাহিনীগুলোকে আইনসম্মত নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানিয়েছে।
(বিস্তারিত আসছে…)



মন্তব্য চালু নেই