বিএসএফ’র হাতে বাংলাদেশী আটক

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফ’র হাতে বাংলাদেশী এক মানষিক প্রতিবন্ধী ও বিজিবি’র হাতে এক ভারতীয় আটক হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বুড়িমারী সীমান্তের ৮৪০ নম্বর মেইনপিলারের ৩ নম্বর সাবপিলার এলাকা থেকে বাংলাদেশীকে আটক করে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)।

আটককৃতরা হলেন, বিএসএফের হাতে আটক মানষিক প্রতিবন্ধী রুহুল আমীন (১৯) পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের বাগ নজরুলেরবাড়ী এলাকার হারুনুর রশীদের ছেলে। বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) হাতে আটক চিত্ত বর্মণ(৩৫) ভারতের পশ্চিমবঙ্গরাজ্যের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি মহকুমার সাপ্টিবাড়ী-২ এলাকার পুলক চন্দ্র বর্মণের ছেলে।

বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট-১৫ ব্যাটালিয়নের বুড়িমারী কোম্পানী কমান্ডার মোহন লাল জানান, বুড়িমারী সীমান্তে মানুষিক প্রতিবন্ধী রুহুল আমীন ঘোরাফেরা করলে ভারতীয় কুচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের বিএসবাড়ী ক্যাম্পের একটি টহল দল তাকে আটক করে নিয়ে যায়।

অপর দিকে মঙ্গলবার দিবাগত রাতে বিনা পাসপোর্টে বাংলাদেশে অবৈধ্য অনুপ্রবেশের দায়ে চিত্ত বর্ম্মন নামে এক ভারতীয় নাগরিককে পাটগ্রাম উপজেলার দহগ্রাম গুচ্ছগ্রাম বাজার থেকে আটক করেছে বিজিবি।

আটক ভারতীয় নাগরিক চিত্ত বর্ম্মন লালমনিরহাটের আদিতমারী উপজেলার নামুড়ি এলাকার বোন নমিতা রানীর বাড়ি যাচ্ছিল। এমন একটি গোপন খবরে দহগ্রাম গুচ্ছগ্রাম বাজার থেকে তাকে আটক করে পাটগ্রাম থানায় সোপর্দ করা হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট-১৫ ব্যাটালিয়নের পাটগ্রাম কোম্পানী কমান্ডার মকবুল হোসেন।

বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট-১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল বজলুর রহমান হায়াতি এ ঘটনার সত্যাতা নিশ্চিত করেছেন।



মন্তব্য চালু নেই