বিএনপি নয়, বর্তমানে সংকটে বাংলাদেশ

বিএনপি নয়, বাংলাদেশ বর্তমানে সবচেয়ে বড় কঠিন সময় পার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপÍ মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সকালে বিএনপির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুস্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতেই বিএনপি সবচেয়ে বেশি সংকটের মধ্যে আছে কি না- এই প্রশ্নে জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের গণতন্ত্র, জনগণের ভোটাধিকার ও অস্তিত্ব সংকটে। জনগণের আন্দোলনের মধ্যে দিয়েই এই সংকট থেকে বাংলাদেশকে মুক্ত করা হবে।

বেগম খালেদা জিয়ার মস্তিষ্কের বিকৃতি ঘটেছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, অত্যন্ত দূরভাগ্য জোর করে ক্ষমতায় বসে থাকা শেখ হাসিনা যে ধরণের কথা বলছেন তা রাজনীতিকে আরো বেশি কুলষিত করবে।

তিনি বলেন, বিএনপির আন্দোলন চলমান ও চলছে। আগামীতেও বিএনপি আন্দোলন করবে। আন্দোলনের মধ্যে দিয়েই সকল রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে সরকারকে নির্বাচন দিতে বাধ্য করা হবে।

তিনি বলেন, জিয়াউর রহমান যে গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছিলেন সেই গণতন্ত্র, অর্থনীতি ও জনগণের ভোটাধিকার আজ হরণ করা হচ্ছে । তাই আজ আমরা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে নতুন শপথ গ্রহণ করেছি।



মন্তব্য চালু নেই