বিএনপি নেতারা ‘হরতাল’ বোঝেনই না!

মধ্যবর্তী নির্বাচনের দাবিতে গত জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের অবরোধ এবং নিয়মিত বিরতিতে হরতাল দিয়ে যাচ্ছে বিএনপি। আন্দোলনের অস্ত্র হিসেবে এই কর্মসূচিকে অহরহ ব্যবহার করা হলেও নেতারা কর্মসূচিটির মর্মোপলব্ধি করেন কি না তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। আগেও এ নিয়ে নানা পত্রিকায় খবর প্রকাশ হলেও সর্বশেষ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে তারা যা করলেন তাতে এই বোধ নিয়ে প্রশ্নটি আরো জোরদার হলো।

টানা হরতাল-অবরোধের মধ্যেই মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন দলটির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। অন্যদের মধ্যে দলটির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহাবুবুর রহমান, উপদেষ্টা পরিষদের সদস্য ব্যারিস্টার হায়দার আলী, শওকত মাহমুদ, কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা আমিনুল প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে মাহাবুবুর রহমান প্রেসক্লাবের বাইরে থেকে রিকশায় ওঠেন। এসময় স্বেচ্ছাসেবক দল নেতা আমিনুল ইসলাম গাড়ির খোঁজ করেন, তখন মাহাবুবুর রহমান তাকে উদ্দেশ করে বলেন, ‘হরতাল বুঝতে হবে, হরতালে গাড়ি খোঁজ করছো কেন?’ বলেই তিনি রিকশাযোগে গন্তব্যের উদ্দেশে যান।

এর কিছুক্ষণ পর প্রেসক্লাব থেকে বের হন শাহ মোয়াজ্জেম হোসেন। তবে তিনি কালো গাড়িতে চেপে প্রেসক্লাব ত্যাগ করেন। শাহ মোয়াজ্জেমকে বহনকারী গাড়িটির নম্বর ঢাকা মেট্টো-ঘ, ১১-৮৬৪৪। গাড়িতে ছিল ‘প্রেস’ লেখা স্টিকার।



মন্তব্য চালু নেই