বিএনপি না আসলে হাজী সেলিম লড়বেন

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী নির্বাচনে অংশ না নিলে দক্ষিণের মেয়র পদে হাজী মোহাম্মদ সেলিম অংশ নেবেন। আর বিএনপি অংশ নিলে আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে থাকবেন সাঈদ খোকন।

গণভবন থেকে মঙ্গলবার সাঈদ খোকন ও হাজী সেলিমকে এমন নির্দেশনাই দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

গণভবনে মঙ্গবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন সাঈদ খোকন। মনোনয়নপত্র সংগ্রহ করে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান। প্রধানমন্ত্রী এ সময় দক্ষিণের মেয়র পদে সাঈদ খোকনকে প্রস্তুতি নিতে নির্দেশনা দেন বলে সূত্রে জানা গেছে।

সাঈদ খোকন এ প্রসঙ্গে  বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে বলেছেন। আমি আমার নেত্রীর কাছ থেকে দোয়া নিয়ে এসেছি। এ বিষয়ে আমি আর কিছুই বলতে পারব না।’

আওয়ামী লীগের কেন্দ্রীয় এক নেতা নাম প্রকাশ না করার শর্তে  বলেন, ‘সাঈদ খোকনই আওয়ামী লীগ সমর্থিত প্রাথী। তবে সেটা নির্ভর করছে বিএনপি সমর্থিত প্রাথীর নির্বাচনে অংশ নেওয়া এবং না নেওয়ার ওপর। বিএনপি সমর্থিত প্রার্থী নির্বাচনে অংশ না নিলে হাজী সেলিমও নির্বাচনে অংশ নেবেন।’

বুধবার হাজী সেলিমের পদত্যাগপত্র স্পিকার গ্রহণ করেননি বলে দাবি আওয়ামী লীগের সাবেক মন্ত্রী ও কেন্দ্রীয় এ নেতার।

প্রসঙ্গত, বুধবার হাজী মোহাম্মদ সেলিম সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি চেয়ে স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠান। কিন্তু স্পিকার তা গ্রহণ করেননি বলে জানা গেছে।

এ বিষয়ে হাজী সেলিমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন ধরেননি।



মন্তব্য চালু নেই