নোয়াখালীর কিছু খবর :

বিএনপি ক্ষমতা হারিয়ে এখন আন্দোলনের নামে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় : একরামুল করিম চৌধুরী এমপি

নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আর একবার অবরোধকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। জামায়াত-বিএনপি’র অবৈধ হরতাল ও অবরোধে হামলা, হত্যা ও অগ্নিসংযোগের বিরুদ্ধে রবিবার বিকাল ৪ টায় নোয়াখালী জেলা আওয়ামীলীগের মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য কালে তিনি এ কথা বলেন । জামায়াত-বিএনপি’র হরতাল ও অবরোধ বিরোধী মিছিলে এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ নেতা আবদুল মমিন বিএসসি, একেএম সামছুউদ্দিন জেহান, মিথুন ভট্রো, রেজাউল হক বাহার, মিয়া মো.শাহাজান, জিএস কাশেম, জহিরুল ইসলাম জহির, শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, সাধারন সম্পাদক সহিদুল্যাহ খান সোহেল, কবিরহাট উপজেলা আওয়ামীলীগ সভাপতি নুরুল আমিন রুমি, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আতাউর রহমান নাছের, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শাহেদ, জেলা যুবলীগের আহবায়ক ইকবাল করিম তারেক, যুগ্ম আহবায়ক আহসান হাবিব হাসান, বাবু ইমন ভট্রো, জেলা যুবলীগ নেতা নাজমুল আলম মঞ্জু, মো. নাজিম উদ্দিন, জেলা ছাত্রলীগ সভাপতি ইবনে ওয়াজিদ ইমন, সাধারণ সম্পাদক ফজলুল হক সুজন প্রমুখ। এমপি তার বক্তব্যে আরো বলেন, বিএনপি ক্ষমতা হারিয়ে এখন আন্দোলনের নামে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় । আওয়ামীলীগের নেতাকর্মীরা বিএনপি-জামায়াতের এই অপচেষ্টা কখনোই সফল হতে দিবে না। নির্ভয়ে রাস্তায় গাড়ী চালাতে চালকদের প্রতি আহবান জানান এমপি । তিনি বলেন, আপনারা রাস্তায় গাড়ী চালান, অবরোধকারীরা যদি আপনাদের গাড়ীতে আঘাত করে, তাহলে আমরা আপনাদের পাশে দাড়াবো। পুলিশ প্রশাসনকে নিদের্শ দেন যারা পিকিটিং করে তাদেরকে ধরতে না পারলে তাদের বাবাকে গ্রেফতার করবেন । মিছিলে জেলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহন করেন।

 

নোয়াখালীতে ছাত্রকে পিটিয়ে হত্যা
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের মহেশপুর গ্রামে সন্ত্রাসী হামলায় আহত ছাত্র মোহাম্মদ তারেক(১৯) মারা গেছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। নিহত তারেক মহেশপুর গ্রামের সোরাবের বাড়ির সাহাব উদ্দিনের  ছেলে। সে নোয়াখালী সরকারী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

এলাকাবাসী  সুত্রে জানা যায় , শনিবার বিকেলে তারেকের প্রতিবেশী তাজুল ইসলামের ছেলে আনোয়ার হোসেনের ছাগল তারেকের চাচা জহির উদ্দিনের সীম গাছ  খেয়ে  ফেলে। এতে তারা ছাগলটি নিয়ে তাদের বাড়িতে  বেধে রাখে। খবর  পেয়ে সন্ধ্যায় আনোয়ার তার বন্ধু মিরন ও হাসানকে নিয়ে তারেকদের বাড়িতে গিয়ে  জোর পূর্বক ছাগলটি নিয়ে আসার চেষ্টা করে।এতে বাধা দেওয়ায় ক্ষিপ্ত হয়ে আনোয়ারে নেতৃত্বে একদল সন্ত্রাসী তারেকদের বাড়িতে হামলা চালায়। ওই সময় তারা পিটিয়ে ও কুপিয়ে বেশ কয়েক জনকে আহত করে। পরে এলাকাবাসী  গুরুত্বর আহত অবস্থায়  তারেক, তার মা তাহেরা খাতুন, ভাই ইউছুফ জামান বাপ্পি, জকির, সুমন, চাচা জহির উদ্দিন, চাচি  রেজিয়া সুলতালা রোজিকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। তারেকের অবস্থার অবনতি হলে তাকে ডাক্তাররা ঢাকা  মেডিকেল কলেজ হাসপাতালে রেফার  করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে  তার মৃত্যু হয়। বেগমগঞ্জ থানার ওসি আইনুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, থানার একজন অফিসারকে এব্যাপারে তদন্তে জন্য দায়িত্ব দেয়া হয়েছে।

 

নোয়াখালীতে সরকারী ইজারাকৃত জমি ভূমিদস্যুদের দখলে নেওয়া চেষ্টা
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নের ১একশ ১৩নং ভবভদ্রী মৌজায় পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত ৩নং খতিয়ানভূক্ত ৪০ দাগের ১০ শতক ইজারাকৃত জলাশয় সরকারী জমি জোরপূর্বক দখল করে ভূমিদস্যুরা। ২০০৪ সালের ১ নভেম্বর ওই এলাকার বাসিন্ধা কবির আহমদ ফারুক পাউবোর পরিত্যক্ত জমি নিজ নামে ইজারা নেয়ার পর ২০১৫ পর্যন্ত খাজনা পরিশোধ করেন। সম্প্রতি ভূমিদস্যুরা ইজারাকৃত ভূমি জবর দখলে নিয়ে সেখানে অবৈধ স্থাপনা নির্মাণ করেছে। বর্তমানে ওইস্থানে দালান নির্মাণের পরিকল্পনা করছে ভূমিদস্যুরা। এ দিকে ইজারাদার কবির আহমদ ফারুক ইজারাকৃত জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য নোয়াখালী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট অভিযোগ দায়ের করেছেন। গত ৩ মাসেও প্রশাসনের পক্ষ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেননি। প্রভাবশালী ভূমিদস্যু কামাল উদ্দিন ও বেল্লাল হোসেনগংরা ইজারাকৃত ভূমিতে বহাল তবিয়তে আছেন। ইজারাকৃত ভূমি থেকে ভূমিদস্যুদের উচ্ছেদ করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন ইজারাদার কবির আহমদ ফারুক। পুলিশ সুপার ইলিয়াস শরীফ বিষয়টি বেগমগঞ্জ থানাধীন হওয়া বেগমগঞ্জ থানা পুলিশকে দায়িত্ব দেওয়া হয়েছে। তার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী আই এম রিয়াজুল হাছান জানান অভিযোগ আলোকে  খোজ খবর নেওয়া হচ্ছে আইনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

নোয়াখালীর চাটখিলে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল
নোয়াখালীর চাটখিল উপজেলায় দলীয় নেতাকর্মীদের আটক এবং বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখার প্রতিবাদে সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে উপজেলা বিএনপি। রোববার (১১ জানুয়ারি) দুপুরে চাটখিল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পেয়ার আহম্মেদ হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, শনিবার দিনগত রাতে পুলিশ হয়রানি মূলকভাবে পরকোর্ট ইউনিয়ন যুবদলের আহবায়ক মো. ইউনুছ ও তার ছেলে একই ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম-আহবায়ক মো. মিলনকে আটক করে। এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখার প্রতিবাদে সোমবার উপজেলায় সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতালের ডাক দেওয়া হয়েছে।



মন্তব্য চালু নেই