বাতের ব্যথায় যাদুর মত কাজ করে বেদানা

আপনি কি বাতের ব্যথায় ভুগছেন, উঠতে বসতে কষ্ট হয়, এই শীতে পড়েছেন বেকায়দায়? তাহলে জেনে নিন আপনাকে এই কষ্ট থেকে মুক্তি দিবে এমন একটি ফলের নাম। ফলটি আপনার হাতের নাগালেই পেতে পারেন, কোন ঝামেলা ছাড়াই। এই কার্যকরি ফল হলো বেদানা। বেদানা শুধু বাতের ব্যথা সারাবে তা নয়। এর আছে বহু গুণ। এই ফলের দানায় দানায় রয়েছে ম্যাজিক। খাদ্যগুণে ভরপুর বেদানার প্রতিটা দানা।

গবেষকরা জানিয়েছেন, অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর বেদানা। রয়েছে প্রচুর ভিটামিন ‘সি’ আর ভিটামিন ‘কে’। পটাশিয়ামে সম্বৃদ্ধ বেদানা। ফাইবার আর প্রোটিনের উত্সও এই ফল। অ্যান্টিঅক্সিড্যান্ট সম্বৃদ্ধ বেদানা ক্যানসার নিয়ন্ত্রণে সাহায্য করে। গবেষণায় প্রমাণিত বেদানা ক্যানসারাস কোষগুলির বৃদ্ধি নিয়ন্ত্রণ করে। প্রস্টেট ক্যানসার প্রতিরোধে দারুন ভাবে কাজে দেয় বেদানা। ব্রেস্ট ক্যানসার নিয়ন্ত্রণেও কাজে দেয় এই ফল।

বেদানার রস হার্টের অসুখের সম্ভাবনা অনেকটাই কমিয়ে দেয়। অ্যান্টিঅক্সিডান্টে ভরপুর বেদানার রস ব্লাড সুগার নিয়ন্ত্রণে সাহায্য করে। রক্তচাপ কমাতেও দারুন ভাবে কাজে দেয় বেদানা। স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে বেদানার রস। তাই দেরি না করে আজই বাজার থেকে কি আনুন এই বহু গুণি ফল।



মন্তব্য চালু নেই