বাজারে আসছে বিশ্বের প্রথম স্মার্ট ব্রা

সবকিছুই স্মার্ট হয়ে যাচ্ছে। স্মার্ট ফোন, স্মার্ট টিভি। এবার আসছে স্মার্ট ব্রা। হ্যা, একের ভিতরে অনেকগুণ থাকলেই তো তাকে স্মার্ট বলা যাবে। আর এ বক্ষবন্ধনী শুধু পোশাকের কাজই করবে না, এটি হবে আপনার প্রাথমিক ডাক্তারও। আগামী জুনেই উচ্চ প্রযুক্তির এ ব্রা বাজারে ছাড়া হবে বলে জানিয়েছে উৎপাদনকারীরা।

যুক্তরাষ্ট্রের স্যানফ্রান্সিস্কোভিত্তিক কোম্পানি ওএমসিগনাল তাদের উদ্ভাবিত বিশ্বের প্রথম স্মার্ট ব্রা কনজুমার ইলেকট্রনিকস শো নামে প্রদর্শনীতে আনে। এরপর তা গণমাধ্যমের দৃষ্টি কাড়ে। স্মার্ট ব্রা নিয়ে পশ্চিমা নারীদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে কোম্পানিটি।

উদ্ভাবিত স্মার্ট ব্রার নাম দেওয়া হয়েছে ‘ওমব্রা’। কিন্তু কেন নারীরা এই ব্রা পরবেন? ব্যাখ্যায় ওএমসিগনালের প্রধান বিপণন কর্মকর্তা সাঝ কাং বলেছেন, স্মার্ট ব্রার সাহায্যে হার্টবিট ও হার্টের গতিবিধি সম্পর্কে প্রতিমুহূর্তে জানতে পারবে ব্যবহারকারীরা। স্মার্ট ব্রা পরলে ফিটবিটের বেল্ট বা অ্যাপলের ঘড়ি দরকার হবে না। শরীরের রক্তপ্রবাহের বিষয়ে সঠিক তথ্য দিতে সক্ষম ওমব্রা।

সাঝ কাং আরও বলেছেন, প্রতিদিন ওমব্রা ব্যবহারের শরীরের ভালো মন্দ সম্পর্কে অনেক তথ্য পাবেন ব্যবহারকারীরা। এখনই নয়, জুন মাস থেকে বাজারে আসছে ওমব্রা। তবে অনলাইনে অগ্রিম বুকিংয়ের ব্যবস্থা করেছে ওএমসিগনাল। তবে বাংলাদেশের বাজারে এটি কবে পাওয়া যাবে তা এখনও সুনির্দিষ্ট করে বলা যাচ্ছে না। সূত্র : ইউএস টুডে অনলাইন



মন্তব্য চালু নেই