» ফলো আপ :

বাঘায় শিক্ষার্থী পেটানোর মামলায় জামিন পেলেন সেই শিক্ষক

রাজশাহী: রাজশাহীর বাঘা উপজেলার চন্ডিপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের পেটানো মামলায় সহকারী শিক্ষক মোহাম্মদ আলী জামিনে মুক্তি পেয়েছেন।

রোববার আদালতে পাঠানোর পর আমলী আদালত-১ এর ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান তার জামিন মঞ্জুর করেন। জেলা কোর্ট ইন্সেপেক্টর এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) তুহিনুর রহমান গতকাল রোববার বিদ্যালয়ে উপস্থিত হয়ে ঘটনা তদন্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বাদল চন্দ্র হালদার, মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আব্দুল মোকিম, অফিসার ইনচার্জ (ওসি) আমিনুর রহমান ও ম্যানেজিং কমিটির সভাপতি ফজলুর রহমান। তদন্তকালে বনভোজনের চাঁদা না দেয়ায় শিক্ষার্থীদের বেত্রাঘাতসহ টাকা ছাড়া বই না দেয়া, উপবৃত্তির টাকা থেকে টাকা কর্তন, বিদ্যুৎ বিলের জন্য চাঁদা আদায়, ২৬ মার্চ ফুলের ডালা তৈরির জন্য চাঁদা নেয়া ও কতিপয় শিক্ষকদের অনৈতিক আচরণের অভিযোগ করেন শিক্ষার্থী ও অভিভাবকরা। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বাদল চন্দ্র হালদার জানান, বেত্রাঘাতের অভিযোগে মামলা হয়েছে। তবে অন্যান্য অভিযোগের বিষয়গুলো দ্রুত প্রতিবেদন দাখিলের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক।

উল্লেখ্য, বনভোজনের চাঁদা না দেয়ায় গত শনিবার ওই স্কুলের ৪০ জন শিক্ষার্থীকে বেত্রাঘাত করে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আলী। খবর পেয়ে উত্তেজিত অভিভাবকরা বিদ্যালয় ঘেরাও করে ৩ শিক্ষককে অবরুব্ধ করে। পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য স্থানীয় প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসে খবর দেওয়া হয়। এ ঘটনায় শিক্ষার্থী অভিভাবক আব্দুল খালেক বাদী হয়ে মামলা করেছেন।

আরো পড়ুন :

শিক্ষার্থীদের পেটানোর অভিযোগে প্রধান শিক্ষককে গণপিটুন



মন্তব্য চালু নেই