বাঘাইছড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ১৫০ দোকান, ২০ কোটি টাকার ক্ষতি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৫০টি দোকান পুড়ে গেছে। শুক্রবার দিবাগত রাত আড়াইটায় উপজেলা সদরের উপজেলা মসজিদ মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায় গভির রাতে মার্কেটের একটি দোকানে শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। আগুন জ্বলে সকাল ৬টা পর্যন্ত। আগুনের খবর পেয়ে স্থানীয় জন সাধারণ ও বিজিবি আগুন নেভানোর নিরন্তন চেষ্টা চালালেও ফায়ার সার্ভিস না থাকায় আগুন নিয়ন্ত্রনে ব্যর্থ হয়। পরে খাগড়াছড়ি থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসলেও ততক্ষনে ১৫০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। তবে আগুনের হাত থেকে রক্ষা পায় মার্কেটের আরো বেশ কিছু দোকান। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন একজন। তার নাম জানা যায়নি। প্রাথমিকভাবে অগ্নিকান্ডে ২০ কোটি টাকার ক্ষতি হবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ও জেলা প্রশাসক সামসুল আরিফিন। এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের জেলা প্রশসনের পক্ষ থেকে ২০ কেজি করে চাল ও জেলা পরিষদ চেয়ারম্যান ২ বান্ডেল ঢেউ টিন ও ৫ হাজার টাকা অনুদান ঘোষণা করেন। খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল আলমও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

এ সময় তিনি ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং সহায়তার ব্যাপারে সরকারের উচ্চ পর্যায়ে কথা বলার আশ্বাস দেন।



মন্তব্য চালু নেই